নাটোরের এমপি শিমুলের বিরুদ্ধে রাবি শিক্ষকের জিডি

নাটোরের এমপি শিমুলের বিরুদ্ধে রাবি শিক্ষকের জিডি

নাটোর-২ (সদর) আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল সন্ত্রাসীদের দিয়ে হুমকি দিচ্ছেন বলে থানায় জিডি করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ডক্টর সরকার সুজিত কুমার।

রাজশাহী মহানগর পুলিশের বোয়ালিয়া থানায় তিনি এই জিডি দায়ের করেছেন গত ২৯ জুলাই। তবে রোববার বিকালে বিষয়টি গণমাধ্যমকর্মীদের জানান তিনি। জিডি নং- ২৪৫৯।

জিডিতে অধ্যাপক ডক্টর সুজিত অভিযোগ করেন, ২০০৯ সালে তিনি 'নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ' নামে একটি বই লিখেন। এতে স্থানীয় ব্যক্তিদের কাছ থেকে তথ্য নিয়ে রাজাকারের তালিকা লিখেন। এই তালিকায় নাটোর জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাবা হাসান আলী রাজাকার ছিলেন বলে নামটি লিখেন। এতে ক্ষুব্ধ হয়ে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল তার সন্ত্রাসী বাহিনী দিয়ে ডক্টর সুজিত কুমারকে হুমকি দিচ্ছেন বলে জিডিতে উলেস্নখ করা হয়। এতে পরিবার নিয়ে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জিডিতে উলেস্নখ করা হয়েছে।

অধ্যাপক সুজিত কুমার বলেন, 'বইটিতে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাবাকে রাজাকার বলায় তার সন্ত্রাসী বাহিনী ও কিছু অপরিচিত ব্যক্তি বিভিন্নভাবে আমাকে হুমকি দিচ্ছে। এতে আমি পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি। এ কারণে নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছি।'

জিডির তদন্ত কর্মকর্তা এসআই নাদিম উদ্দিন বলেন, গত ২৯ জুলাই জিডিটি দায়ের করা হয়েছে। বাদী এবং বিবাদীসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলা হবে। হুমকির সত্যতা যাচাই করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে