করোনা প্রতিরোধে সামাজিক আন্দোলন প্রয়োজন : শিল্পসচিব

করোনা প্রতিরোধে সামাজিক আন্দোলন প্রয়োজন : শিল্পসচিব

শিল্পসচিব জাকিয়া সুলতানা বলেছেন, করোনা ভাইরাসের বিস্তার রোধে ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও দলীয়/ রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনগণকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। পাশাপাশি পরিবার, প্রতিষ্ঠান, মসজিদ-মন্দির এবং মিডিয়াকে করোনা বিস্তার রোধ সচেতনতা বৃদ্ধিতে এগিয়ে আসতে হবে।

শিল্পসচিব জাকিয়া সুলতানা নেত্রকোনা জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সংশ্লিষ্টদের সাথে নেত্রকোনা জেলা সার্কিট হাউস থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সোমবার এসব কথা বলেন। নেত্রকোনা জেলা প্রশাসনের আয়োজনে সার্কিট হাউস থেকে সংশ্লিষ্টদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় যুক্ত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু এমপি এবং অসীম কুমার উকিল এমপি। অন্যদের মধ্যে ভার্চুয়ালি যুক্ত হন নেত্রকোনা জেলা পুলিশ সুপার, সিভিল সার্জন, জেলা পরিষদের চেয়ারম্যান, নেত্রকোনা জেলার সকল পৌরসভার মেয়রগণ, জেলার সব উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ এবং উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ। এছাড়াও যুক্ত ছিলেন নেত্রকোনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, রেড ক্রিসেন্টসহ অন্যান্য সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিবৃন্দ এবং নেত্রকোনা জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ।

শিল্পসচিব আরও বলেন, হাসপাতালের কার্যক্রমকে সিসি টিভির মাধ্যমে মনিটরিংয়ের আওতায় আনতে হবে। তিনি হাসপাতালের উন্নয়ন কার্যক্রম দ্রম্নত সময়ের মধ্যে শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। পাশাপাশি সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপনের প্রক্রিয়া শেষ করে দ্রম্নত চালু করতে নির্দেশনা প্রদান করেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জানান, করোনার কারণে ক্ষতিগ্রস্ত ও অসহায়দের মাঝে খাদ্য সহায়তা কার্যক্রম ও টিকা প্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে।

উলেস্নখ্য, শিল্পসচিব জাকিয়া সুলতানা নেত্রকোনা জেলার করোনা প্রতিরোধে সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে