শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

টাকা হারানোর ঘটনায় সন্দেহ করায় পালিয়ে যায় তিন মাদ্রাসা ছাত্রী

ম যাযাদি ডেস্ক
  ১৮ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

মাদ্রাসার পরিচালকের স্ত্রীর এক হাজার টাকা হারানোর ঘটনায় সন্দেহ করায় জামালপুরের ইসলামপুরের আবাসিক মাদ্রাসা থেকে পালিয়ে গিয়েছিল তিন ছাত্রী। নিখোঁজের পাঁচ দিন পর ঢাকা থেকে উদ্ধারের পর পুলিশের জিজ্ঞাসাবাদে তারা এ কথা জানিয়েছে।

শুক্রবার বিকালে জামালপুরের পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়। এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে রাজধানীর মুগদা থানার মান্ডা এলাকার একটি বস্তি থেকে ইসলামপুর উপজেলার গোয়ালেরচর দারুত তাক্বওয়া আবাসিক মহিলা মাদ্রাসার ওই তিন ছাত্রীকে উদ্ধার করে পুলিশ। তারা মাদ্রাসার দ্বিতীয় শ্রেণিতে পড়ত।

সংবাদ সম্মেলনে বলা হয়েছে, সম্প্রতি গোয়ালেরচর দারুত তাক্বওয়া আবাসিক মহিলা মাদ্রাসার মোহতামিম আসাদুজ্জামানের স্ত্রীর এক হাজার টাকা হারিয়ে যায়। ওই তিন ছাত্রী টাকা সরিয়েছে বলে সন্দেহ করে মাদ্রাসার সব শিক্ষক ও অন্য শিক্ষার্থীরা। টাকা ফেরত দিতেও তাদেরকে চাপ প্রয়োগ করা হয়। এ ঘটনায় অন্যরা তাদের সম্পর্কে নানান কিছু কথা বলতে থাকে। এর থেকে মুক্তি পেতে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করে তিন ছাত্রী।

পরিকল্পনা অনুযায়ী গত রোববার দিবাগত রাত ২টার দিকে মাদ্রাসার একটি কক্ষের জানালা দিয়ে বাইরে বের হয়। এরপর হেঁটে ইসলামপুর রেলস্টেশনে পৌঁছায়। তিন জনের কাছে মোট ৩৪০ টাকা ছিল। সেই টাকা দিয়ে কমিউটার ট্রেনের টিকিট কাটে। তাদের ট্রেন ছাড়ে সোমবার ভোরে। ঢাকার কমলাপুর রেলস্টেশনে পৌঁছালে ট্রেন থেকে নেমে পড়ে তিন ছাত্রী।

সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ জানান, তিন ছাত্রীর সন্ধানে বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। অভিযানের অংশ হিসেবে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনের সিসিটিভি ফুটেজ দেখে তাদেরকে শনাক্ত করা হয়। পরে স্থানীয় রিকশাওয়ালাদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মুগদা থানার মান্ডা এলাকায় রাজা মিয়া (১৪) নামে এক রিকশাওয়ালার মাধ্যমে তাদের উদ্ধার করা হয়। রাজা ওই তিন ছাত্রীকে নিজের বোন পরিচয় দিয়ে বস্তির একটি ঘরে দেড় হাজার টাকায় ভাড়া নিয়ে দেয়।

গত রোববার রাতে জামালপুরের ইসলামপুরের আবাসিক মাদ্রাসা থেকে নিখোঁজ হয় তিন ছাত্রী। নিখোঁজের পর এক ছাত্রীর বাবা বাদী হয়ে ইসলামপুর থানায় একটি মানবপাচার মামলা করেন। এ ঘটনায় পুলিশ মাদ্রাসাটির পরিচালক মো. আসাদুজ্জামানসহ আরও তিন শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে