সাত জেলায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ ১৩ জন নিহত

সাত জেলায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ ১৩ জন নিহত

দেশের সাত জেলায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ ১৩ জন নিহত হয়েছে। এর মধ্যে বরিশাল ও কুমিলস্নার মনোহরগঞ্জে বাস চাপায় ৬ জন। সিলেটের গোলাপগঞ্জ, গাজীপুরের শ্রীপুর, নওগাঁর রাণীনগর, গোপালগঞ্জের কাশিয়ানী এবং চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দুর্ঘটনায় শিশুসহ আরও ৭ জন প্রাণ হারায়। শুক্রবার দিবাগত রাত ও শনিবার এসব দুর্ঘটনা ঘটে। আমাদের আঞ্চলিক অফিস, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর:

বরিশাল :মোটর সাইকেলে বরিশালে ঘুরতে গিয়ে বাস চাপায় তিন বন্ধু নিহত হয়েছে। শুক্রবার দিবাগত রাত সাড়ে ৭টায় নগরীর শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতুতে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- বাকেরগঞ্জ পৌর শহরের সুমন হাওলাদারের ছেলে সিয়াম, একই এলাকার জয়দেব দাসের ছেলে চয়ন দাস এবং বোয়ালিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে রাব্বী। এরা তিনজনই বাকেরগঞ্জ পৌর শহরের জীবন সিংহ ইউনিয়ন (জেএসইউ) মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিল।

নিহতদের বন্ধু রাকিব জানান, 'আমরা বাকেরগঞ্জ জেএসইউ মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ১৮ জন ছাত্র ৬টি মোটর সাইকেল যোগে বরিশালে ঘুরতে আসি। শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতুতে ওঠার সময়ে পেছন দিক থেকে একটি বাস চয়ন, সিয়াম ও রাব্বিকে বহনকারী মোটর সাইকেলটি চাপা দেয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক ডা. মাহাতাব হোসেন সিয়াম ও চয়নকে মৃত ঘোষণা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় রাব্বীও রাত ৯টার দিকে মারা যায়।

বন্দর থানার ওসি মো. আসাদুজ্জামান জানান, দুর্ঘটনাকবলিত বাসটি জব্দ করা হয়েছে।

মনোহরগঞ্জ (কুমিলস্না) :জেলার মনোহরগঞ্জে বাস চাপায় ৩ যাত্রী নিহত ও ৪ জন আহত হয়েছে। আহতদের কুমিলস্না মেডিকেল কলেজ হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সকাল সাড়ে দশটায় কুমিলস্না-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের মনোহরগঞ্জ উপজেলাস্থ নাথেরপেটুয়া পুরান বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মনোহরগঞ্জ উপজেলার খিলা ইউপির মো. রাফি (২৩), চাটখিল উপজেলার মো. ইয়াছিন (৩৫) ও সিএনজি চালক নোয়াখালীর মো. শাহাদাত হোসেন (৩৫)।

প্রত্যক্ষদর্শীরা জানান, নোয়াখালী থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী যাত্রীবাহী হিমাচল এক্সপ্রেস বাসটি নাথেরপেটুয়া পুরান বাজার অতিক্রম করার সময় নিয়ন্ত্রণ হারায়। প্রথমে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাক্টরকে ধাক্কা দেয়, ২০ গজ সামনে গিয়ে বাসটি একটি ব্যাটারিচালিত অটোরিকশা (মিশুক) চাপা দেয় ও বৈদু্যতিক পিলারে ধাক্কা দিয়ে পরে নাথেরপেটুয়া বাজারগামী একটি সিএনজি চালিত অটোরিকশা চাপা দেয়। এ সময় সিএনজি চালিত অটোরিকশায় থাকা ৬ যাত্রীর মধ্যে ৩ যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। আহত হন ৪ জন।

নাথেরপেটুয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাফর ইকবাল বিষয়টি নিশ্চিত করেন।

সিলেট :জেলার গোলাপগঞ্জ উপজেলায় প্রাইভেটকার ও পিকআপভ্যানের মুখোমুখি সংঘর্ষে দাদা-নাতি নিহত হয়েছে। শনিবার সকাল ১১টার দিকে উপজেলার রানাপিং নামক স্থানে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছে আরও চার জন। নিহতরা হলো- বিয়ানীবাজার উপজেলার পাতন গ্রামের শফিক উদ্দিন (৭০) ও তার নাতি আরিয়ান (১)। আরিয়ানের বাবার নাম আবুল হাসনাত।

আহতদের মধ্যে শফিক উদ্দিনের স্ত্রী হোসনা বেগম (৫৫) ছাড়াও রয়েছেন তামান্না বেগম (২৫), ফাতিমা আক্তার (২৩) ও প্রাইভেটকার চালক নাসির উদ্দিন।

পুলিশ জানায়, বিয়ানীবাজার থেকে প্রাইভেটকার যোগে পরিবারের সদস্যদের নিয়ে সিলেট শহরে যাচ্ছিলেন শফিক উদ্দিন। সিলেট-জকিগঞ্জ আঞ্চলিক মহাসড়কের রানাপিং নামক স্থানে পৌঁছলে পিকআপভ্যানের সঙ্গে প্রাইভেট কারটির সংঘর্ষ হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শফিক উদ্দিন ও আরিয়ানকে মৃত ঘোষণা করেন। এছাড়া আহত চারজনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

গোলাপগঞ্জ থানার ওসি হারুনুর রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন।

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুরে বালি ভর্তি ট্রাক চাপায় হাফেজ মো. জহিরুল ইসলাম নামে এক মাদ্রাসা শিক্ষক নিহত হয়েছেন। আহত হয়েছে আরও একজন। শনিবার সকাল সোয়া ১০টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পৌর এলাকার ১নং সিএন্ডবি বাজার (আশপাড়া মোড় সংলগ্ন) পলক সিএনজি স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত জহিরুল ইসলাম (২৬) উপজেলার মাওনা ইউনিয়নের ইন্দ্রপুর গ্রামের হাফেজ আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি ইন্দ্রপুর ক্বারী ইউসুফ আলী দারুল সুনাহ ইসলামীয়া মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা প্রধান ছিলেন।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, জহিরুল ইসলাম মোটর সাইকেল যোগে ঢাকার দিকে যাচ্ছিলেন। আশপাড়া মোড় সংলগ্ন স্থানে পৌঁছলে ময়মনসিংহ থেকে আসা একটি ট্রাক ধাক্কা দিলে তিনি মহাসড়কে ছিটকে পড়েন। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃতু্য হয়।

রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগরে ট্রাকের ধাক্কায় জয়েন উদ্দীন (৫৫) নামে একজন নিহত এবং সাজ্জাদ হোসেন (৪৫) নামে একজন আহত হয়েছে। সাজ্জাদকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার রাত আনুমানিক সাড়ে ১০টায় উপজেলা সদর হাসপাতাল গেটের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত জয়েন দক্ষিণ রাজাপুর মিনাপাড়া গ্রামের মৃত কফিল উদ্দীনের ছেলে ও আহত সাজ্জাদ হোসেন একই গ্রামের হাবিবর রহমানের ছেলে।

জয়েন উদ্দীনের স্বজনরা জানান, শুক্রবার রাতে জয়েন উদ্দীন রাণীনগর হাসপাতালে রোগী দেখতে যায়। পরে হাসপাতাল থেকে বের হয়ে গেটের সামনে রাণীনগর-নওগাঁ রাস্তার পার্শ্বে মোটর সাইকেলে বসেছিলেন। এ সময় পেছন দিক থেকে একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই জয়েন উদ্দীন মারা যায়। সঙ্গে থাকা সাজ্জাদ হোসেন আহত হয়।

রাণীনগর থানার পরিদর্শক (তদন্ত) উত্তম কুমার বিশ্বাস জানান, ট্রাকটি নওগাঁ সদর থানায় জব্দ আছে।

কাশিয়ানী (গোপালগঞ্জ) : কলেজে ভর্তি হয়ে বাড়ি ফেরার পথে গোপালগঞ্জের কাশিয়ানীতে সড়ক দুর্ঘটনায় আবু হামজা (২৩) নামে এক শিক্ষার্থী নিহত হয়েছেন। শনিবার বেলা ১২টার দিকে উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের ফুকরা ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আবু হামজা ফুকরা গ্রামের ইদ্রিস সরদারের ছেলে। তিনি ডাচবাংলা ব্যাংক লিমিটেডের ঢাকার মতিঝিল শাখায় নিরাপত্তা কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের ভাটিয়াপাড়া ফাঁড়ির ইনচার্জ মো. আবু নাঈম জানান, হামজা কাশিয়ানীর এম.এ খালেক কলেজে উন্মুক্ত শাখায় একাদশ শ্রেণিতে ভর্তি হয়ে মোটর সাইকেল যোগে ফুকরা বাড়ির উদ্দেশ্যে ফিরছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা দ্রম্নতগামী একটি নছিমনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই আবু হামজা মারা যায়।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ট্রাকের ধাক্কায় অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। শনিবার সকাল ১০টার দিকে উপজেলার পাইলিং মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় আরও দুইজন আহত হয়েছে। নিহতরা হলো- উপজেলার দায়পুকুরিয়া ইউনিয়নের পারদিলালপুর এলাকার হারুন আলী ও সাহাবাজপুর ইউনিয়নের সন্ন্যাসী এলাকার রেনু বেগম।

শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, সকালে পাইলিং মোড়ে জেলা শহর থেকে আসা ট্রাকের সঙ্গে বিপরীত দিক থেকে আসা অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে দুইজন মারা যান। আহত অহিদুল ইসলাম ও আহমেদকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা হাসপাতালে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে