বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ফায়ার সার্ভিসে অংশীজনের অংশগ্রহণে সভা অনুষ্ঠিত

নতুনধারা
  ১৪ অক্টোবর ২০২১, ০০:০০

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সম্মেলন কক্ষে বুধবার অংশীজনের অংশগ্রহণে সভা অনুষ্ঠিত হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর যেসব সেবা প্রদান করে থাকে সেসব সেবার বিষয়ে অংশীজনের অভিযোগ, পরামর্শ, মন্তব্য; সর্বোপরি ফায়ার সার্ভিসের সেবাকাজে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে আয়োজিত এ অংশীজনের সভায় প্রায় ১৪টি ক্যাটাগরির বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অগ্নি অনুবিভাগের প্রধান যুগ্ম সচিব মলিস্নক সাঈদ মাহবুব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন, সুরক্ষা সেবা বিভাগের অগ্নি শাখা-১-এর উপসচিব জাহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অংশীজনের অংশগ্রহণের সভায় বিজিএমইএ, বিকেএমইএ, ফায়ার সেফটি কনসাল্টিং ফার্ম, ফায়ার সেফটি ম্যানেজার কোর্স, ফায়ার সায়েন্স অ্যান্ড অকুপেশনাল সেফটি কোর্স কোর্স, ডেভেলপার কোম্পানি, এনজিও, গণমাধ্যম, তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লি., ফায়ার সেফটি কনসাল্টিং ফার্ম, ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ, মালামাল সরবরাহকারী ঠিকাদার, রেডক্রিসেন্টের ভলান্টিয়ার এবং কমিউনিটি ভলান্টিয়ারের সদস্য ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রতিটি স্টেকহোল্ডারের পক্ষ থেকে এক বা একাধিক প্রতিনিধি তাদের মন্তব্য, পরামর্শ ও মতামত তুলে ধরেন। তারা ফায়ার সার্ভিসের বর্তমান কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। একই সঙ্গে তাদের অনেকে শিক্ষা কারিকুলামে ফায়ার সেফটি অন্তর্ভুক্তকরণ, প্রশিক্ষণ সুবিধা সম্প্রসারণ, স্বয়ংক্রিয় রেসপন্স সিস্টেমের প্রচলন, ৯৯৯-এর মতো থ্রি ডিজিটের সংক্ষিপ্ত নম্বর চালুর মাধ্যমে তথ্য প্রদানে সুবিধা সৃষ্টি ইত্যাদি বিষয়ের ওপর তাদের মতামত তুলে ধরেন। সকল অংশীজনের মন্তব্য বিষয়ে সরাসরি উত্তর দেন এবং ফায়ার সার্ভিসের অবস্থান তুলে ধরেন পরিচালক (প্রশাসন ও অর্থ) এবং পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন)।

অনুষ্ঠানে বক্তব্য দেন সুরক্ষা সেবা বিভাগের উপসচিব জাহিদুল ইসলাম, যুগ্ম সচিব মলিস্নক সাঈদ মাহবুব ও অধিদপ্তরের পরিচালকগণ। সমাপনী বক্তব্য দেন অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে