পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা বাতিল

পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা বাতিল

চলতি বছরের পঞ্চম শ্রেণির সমাপনী (পিইসি) ও মাদ্রাসা শিক্ষা সমাপনী (ইবতেদায়ি) পরীক্ষা বাতিলের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। রোববার বিকালে প্রধানমন্ত্রী অনুমোদন সংক্রান্ত সার-সংক্ষেপটি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে ফিরে এসেছে বলে মন্ত্রণালয়ের দায়িত্বশীল সূত্রে জানা গেছে। এ ব্যাপারে মন্ত্রণালয় থেকে আনুষ্ঠানিক ঘোষণা আগামী দু-একদিনের মধ্যেই দেওয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ফলে এ বছর পিইসি-ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে গত দেড় বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকা, শিক্ষার্থীদের সিলেবাস শেষ না হওয়া, সর্বশেষ জেএসসি-জেডিসি বাতিল করার ঘোষণার প্রেক্ষিতে চলতি বছরের পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা বাতিল করতে ৭ অক্টোবর প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠায় মন্ত্রণালয়।

নাম প্রকাশ না করার শর্তে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব রোববার সন্ধ্যায় যায়যায়দিনকে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে সমাপনী পরীক্ষা বাতিলের ব্যাপারে পাঠানো সার-সংক্ষেপ মন্ত্রণালয়ে আসার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আগামী ২-১ দিনের মধ্যে এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে