সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

সাত কলেজে সশরীরে ক্লাস শুরু ২১ অক্টোবর

যাযাদি রিপোর্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজে আগামী ২১ অক্টোবর

থেকে স্নাতক ও স্নাতকোত্তরের

ক্লাস শুরু হবে।

ঢাকা কলেজের অধ্যক্ষ ও অধিভুক্ত সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) অধ্যাপক আই কে সেলিম উলস্নাহ খোন্দকার এ তথ্য নিশ্চিত করেছেন। অন্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো করোনার কারণে দীর্ঘ দেড় বছরের বেশি সময় বন্ধ রয়েছে এই সাত কলেজ। তিনি বলেন, অধ্যক্ষদের সঙ্গে আলোচনা হয়েছে। ক্লাস শুরু করতে প্রস্তুত সবাই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মো. আখতারুজ্জামান সাত কলেজের ক্লাস শুরুর বিষয়ে খোঁজ রাখছেন। এদিকে সশরীরে ক্লাস শুরু করতে ইতোমধ্যে ঢাকা

কলেজ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। শিগগিরই অন্য কলেজগুলো

বিজ্ঞপ্তি প্রকাশ করবে।

তিনি আরও বলেন, বর্তমানে সাত কলেজে স্নাতকের অন্য বর্ষের চূড়ান্ত পরীক্ষা চলছে। তাই এখন স্নাতক চতুর্থ বর্ষ এবং স্নাতকোত্তরের ক্লাস শুরু হচ্ছে। করোনার সংক্রমণ কম থাকায় বিশেষ বিবেচনায় সাত কলেজের শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয়েছিল।

করোনায় সংক্রমিত হয়েছেন চিকিৎসকসহ ৯৪৪৫ স্বাস্থ্যকর্মী

যাযাদি ডেস্ক

দেশে করোনা মহামারিতে চিকিৎসকসহ ৯ হাজার ৪৪৫ জন স্বাস্থ্যকর্মী সংক্রমিত হয়েছেন। তার মধ্যে ৩ হাজার ১২৫ জন চিকিৎসক, ২ হাজার ২৮৭ জন নার্স আর ৪ হাজার ৩৩ জন অন্যান্য স্বাস্থ্যকর্মী রয়েছেন।

সোমবার চিকিৎসকদের জাতীয় সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গ্রেড-১ পদে ডিএমপি কমিশনার ওর্ যাব ডিজি

যাযাদি রিপোর্ট

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) মোহা. শফিকুল ইসলাম ওর্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের র্(যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুলস্নাহ আল-মামুনকে গ্রেড-১ পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ অধিশাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে উলেস্নখ করা হয়, বিসিএস (পুলিশ) ক্যাডারের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক গ্রেড-২ পদের বিপরীতে গ্রেড ১-এর ২টি সুপার নিউমারারি পদ (অবসর, অপসারণ কিংবা অন্য কোনো কারণে পদ শূন্য হলে বিলুপ্তির শর্তে) অস্থায়ীভাবে রাজস্বখাতে সৃজনের সরকারি মঞ্জুরি প্রদান করা হয়।

বগুড়ার তুফান সরকারকে জামিন দিতে হাইকোর্টের রুল

যাযাদি রিপোর্ট

বগুড়ায় কিশোরীকে ধর্ষণ এবং কিশোরী ও তার মাকে নির্যাতনের পর মাথা ন্যাড়া করে দেওয়ার ঘটনায় গ্রেপ্তার বহিষ্কৃত শ্রমিক লীগ নেতা তুফান সরকারকে দুদকের মামলায় কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রফিকুল ইসলাম সোহেল। রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধিতা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ রুমি ও সহকারী অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান মিলন। এর আগে এ মামলায় হাইকোর্ট তুফান সরকারের জামিন একাধিকবার খারিজ করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে