শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আজ থেকে তৃতীয় দফায় এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সুযোগ

যাযাদি রিপোর্ট
  ২৪ অক্টোবর ২০২১, ০০:০০

আরেক দফায় বাড়ানো হয়েছে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফরম পূরণের সময়। এ দফায় আজ রোববার থেকে ফরম পূরণ শুরু হয়ে চলবে ৩১ অক্টোবর পর্যন্ত। শিক্ষা বোর্ড প্রকাশিত এ সংক্রান্ত সর্বশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এ নিয়ে তৃতীয় দফায় সময় বাড়ানো হলো। এর আগে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় দফায় সময় বাড়ানো হয়েছিল। চলতি বছরের এইচএসসি পরীক্ষা আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হয়ে শেষ হবে ৩০ ডিসেম্বর।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এম এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে এসএমএস পাঠানোর সময় ২৪ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ানো হলো। সেই সঙ্গে বাড়ানো হলো ২ নভেম্বর পর্যন্ত ফি পরিশোধের সময়। এই সময়ের মধ্যে শিক্ষার্থীরা ফরম পূরণে

ব্যর্থ হলে এর দায়ভার সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।

এ বছর এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে এক হাজার ১৬০ টাকা, মানবিক ও ব্যবসা শিক্ষা বিভাগে এক হাজার ৭০ টাকা ফি ধরা হয়েছে। নির্ধারিত ফি'র বাইরে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না। এ সংক্রান্ত কোনো তথ্য দৃষ্টিগোচর হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরম পূরণ প্যানেল বন্ধ করাসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে বোর্ড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে