বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় আটক ১০

ম উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ২৫ অক্টোবর ২০২১, ০০:০০

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের একটি মাদ্রাসায় অস্ত্রধারী সন্ত্রাসীদের ব্রাশফায়ারে ছয়জনের মৃতু্যর ঘটনায় ২৫ জনের নাম উলেস্নখ এবং ২৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করা হয়েছে। এই মামলায় এজাহারনামীয় পাঁচজনসহ ১০ আসামিকে গ্রেপ্তার করেছে ৮, আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।

রোববার বিষয়টি নিশ্চিত করেছেন ৮, এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন।

তিনি জানান, শুক্রবার ভোরে ক্যাম্প-১৮ এর এইস-৫২ বস্নকে অবস্থিত 'দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল ইসলামিয়াহ' মাদ্রাসায় অবস্থানরত ছাত্র-শিক্ষকের ওপর দুষ্কৃতকারীরা হামলা চালায়। এই হামলায় ছয়জন নিহত হন। এ ঘটনায় নিহত আজিজুল হকের বাবা নুরুল ইসলাম বাদী হয়ে হত্যাকান্ডে জড়িত সন্দেহে ২৫ জন এবং অজ্ঞাতনামা আরও ২০০-২৫০ জনের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা দায়ের করেন।

তিনি আরও জানান, ঘটনার খবর পেয়ে ক্যাম্প ১১-এর আবুল কালামের ছেলে মুজিবুর রহমানকে দেশীয় তৈরি ওয়ান শুটারগান ও ছয় রাউন্ড তাজা গুলিসহ গ্রেপ্তার করা হয়। হত্যাকান্ডে জড়িতদের গ্রেপ্তারে সাঁড়াশি অভিযানে চালিয়ে এজাহারনামীয় পাঁচজনসহ মোট ১০ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয় এপিবিএন। মুজিবুরের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে উখিয়া থানায় মামলা করে।

গ্রেপ্তার বাকি ৯ আসামি হলো- ক্যাম্প-৮ এর আবু তৈয়বের ছেলে দিলদার মাবুদ ওরফে পারভেজ (৩২), সৈয়দ আহমদের ছেলে মোহাম্মদ আয়ুব (৩৭), ক্যাম্প ৯-এর নূর বাশারের ছেলে ফেরদৌস আমিন (৪০), মৌলভী জাহিদ হোসেনের ছেলে আব্দুল মজিদ (২৪), ক্যাম্প ১৩-এর আলী আহমদের ছেলে মোহাম্মদ আমিন (৩৫), আবু সিদ্দিকের ছেলে মোহাম্মদ ইউনুস ওরফে ফয়েজ (২৫), ক্যাম্প ১২-এর ইলিয়াছের ছেলে জাফর আলম (৪৫), ক্যাম্প ১০-এর ওমর মিয়ার ছেলে মোহাম্মদ জাহিদ (৪০) এবং মৃত নাজির আহমদের ছেলে মোহাম্মদ আমিন (৪৮)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে