সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

ইংলিশ মিডিয়াম স্কুলে বাংলা ভাষা শিক্ষা চালুর আহ্বান বস্ত্রমন্ত্রীর

ম যাযাদি রিপোর্ট

ইংলিশ মিডিয়াম স্কুলে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য বাংলা ভাষা শিক্ষা চালুর আহ্বান জানিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, ইংলিশ মিডিয়াম স্কুলে বাংলাদেশি শিক্ষার্থীরা গুণগত মানের শিক্ষা অর্জনের পাশাপাশি যেন বাংলা সংস্কৃতির চর্চা করতে পারে সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে। এ সব প্রতিষ্ঠানে শিক্ষা অর্জনের মাধ্যমে এ দেশের শিক্ষার্থীরা দেশ ও দেশের বাইরেও দারুণ সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে। এ সব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়াসহ বিশ্বের বিভিন্ন মানসম্মত প্রতিষ্ঠানে স্কলারশিপ নিয়ে অধ্যয়ন করার সুযোগ পাচ্ছে। মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রোববার কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুল, বাংলাদেশের ক্যাম্পাস উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। এ সময় বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত বেনোয়েট প্রিফনটেইন ও এটিএন বাংলার চেয়ারম্যান ডক্টর মাহফুজুর রহমানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সিনহা হত্যা মামলায়

সাক্ষ্যগ্রহণ ফের

আজ শুরু

ম কক্সবাজার প্রতিনিধি

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় ৬ষ্ঠ দফায় টানা ৩ দিনের সাক্ষ্যগ্রহণ আজ সোমবার থেকে ফের শুরু হচ্ছে। কক্সবাজার জেলা দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈলের আদালতে এ সাক্ষ্যগ্রহণ করা হবে।

এর আগে পঞ্চম দফায় মামলার ৩৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। ২৫ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত সাক্ষ্যগ্রহণের জন্য আদালত মামলার আরও ২৪ সাক্ষীকে সমন দিয়েছেন বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম। প্রসঙ্গত, গত বছরের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফের বাহারছড়ার এপিবিএন চেকপোস্টে পুলিশের গুলিতে খুন হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ খান।

পরীমনির রিমান্ড

ব্যাখ্যা দিতে আরও

সময় পেলেন

দুই বিচারক

ম যাযাদি রিপোর্ট

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় চিত্রনায়িকা পরীমনির দফায় দফায় রিমান্ড মঞ্জুরের বিষয়ে দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাছে হাইকোর্টের লিখিত ব্যাখ্যা জমা দেওয়ার দিন ধার্য ছিল রোববার। তবে ওই দিন লিখিত ব্যাখ্যা জমা না দিয়ে দুই বিচারক আরও এক সপ্তাহ সময় চান। তবে মামলার তদন্ত কর্মকর্তা কাজী গোলাম মোস্তাফা ইতোমধ্যে আদালতে লিখিত ব্যাখ্যা জমা দিয়েছেন।

রোববার সকালে দুই ম্যাজিস্ট্রেটের আইনজীবী তাদের পক্ষে এক সপ্তাহ সময় বৃদ্ধির আবেদন করেন। শুনানি শেষে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আবেদন মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা গেছে, লিখিত ব্যাখ্যা জমা দেওয়ার জন্য দুই বিচারকের পক্ষে আইনজীবী আবদুল আলীম মিয়া জুয়েল এক সপ্তাহ সময় চেয়ে আদালতে আবেদন করলে শুনানি শেষে তা মঞ্জুর করা হয়। এ সময় রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান।

রাজধানীতে মাদকবিরোধী

অভিযানে গ্রেপ্তার ৭৪

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ ৭৪ জনকে গ্রেপ্তার করেছে।

এসময় তাদের কাছ থেকে ১৫৫ গ্রাম ৫২৪ পুরিয়া হেরোইন, ৫৮৩৬ পিস ইয়াবা, ৪৫ কেজি ৬৮০ গ্রাম গাঁজা, ৬৯ বোতল ফেনসিডিল, ৩০টি নেশাজাতীয় ইনজেকশন ও আড়াই লিটার দেশি মদ জব্দ করা হয়।

রোববার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য জানিয়ে বলা হয়েছে শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫১টি মামলা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে