চাকরি স্থায়ীকরণের দাবিতে এলজিইডিতে অবস্থান ধর্মঘট

চাকরি স্থায়ীকরণের দাবিতে এলজিইডিতে অবস্থান ধর্মঘট

চাকরি স্থায়ীকরণের দাবিতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ভবন ঘেরাও করে আন্দোলন করছেন মাস্টার রোলে কর্মরত কর্মচারীরা। তারা দেশের বিভিন্ন জেলা থেকে এসে রাজধানীতে জড়ো হয়েছেন। গত চারদিন ধরে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে অবস্থান ধর্মঘট করছেন তারা।

সংগঠনটির সভাপতি রফিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ২০১০ ও ২০১১ সালে সুপ্রিম কোর্ট এলজিইডির মাস্টার রোল ও উন্নয়ন প্রকল্পের সাত হাজার ৫২৬ জনকে স্থায়ী নিয়োগ দিতে রায় দেন। রায়ের পর ৩ হাজার ৮২৩ জনকে স্থায়ী করা হয়। পদশূন্য না থাকায় বাকিদের পরে স্থায়ী করা হবে বলে তখন ঘোষণা দেওয়া হয়। কিন্তু সম্প্রতি পাঁচ হাজারের বেশি পদশূন্য থাকলেও মাস্টার রোল ও উন্নয়ন প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের স্থায়ীভাবে নিয়োগ দেওয়া হচ্ছে না।

তিনি আরও বলেন, 'এলজিইডির প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ সুপ্রিম কোর্টের রায়কে অমান্য করছেন। তার সঙ্গে কয়েকবার দেখা করেছি। তিনি আশ্বাস দিয়েছেন; কিন্তু কাজ হয়নি। এখন জানতে পেরেছি আমাদের বাদ দিয়ে নতুন লোক নিয়োগ দেওয়ার পাঁয়তারা চলছে। তাই আমরা আন্দোলনে নেমেছি। আমরা চারদিন ধরে আন্দোলন করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।'

এলজিইডিতে কর্মরত নুর ইসলাম বলেন, 'আমি ২০ বছর ধরে চাকরি করছি মাস্টার রোলে। আমাদের না নিয়ে নতুন লোকদের নেওয়ার পরিকল্পনা চলছে। এর মাধ্যমে অবৈধ আয়ের চেষ্টা করা হচ্ছে। আন্দোলন করলে পুলিশ দিয়ে হয়রানি করা হয়।' মাস্টার রোলের কাজ থেকেও বের করে দেওয়ার হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে