গৌরবের ৫০ বছর

সেনাবাহিনীর সুবর্ণজয়ন্তীতে বর্ণাঢ্য আয়োজন

সেনাবাহিনীর সুবর্ণজয়ন্তীতে বর্ণাঢ্য আয়োজন
বাংলাদেশ সেনাবাহিনীর ৫০ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার ঢাকার আর্মি স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানের একটি দৃশ্য -আইএসপিআর

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর মাহেন্দ্রক্ষণে বাংলাদেশ সেনাবাহিনীর সুবর্ণজয়ন্তী পালিত হচ্ছে।

১৯৭১ থেকে ২০২১। কেটে গেল ৫০ বছর। মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণের মাধ্যমে জন্ম নেওয়া বাংলাদেশ সেনাবাহিনীর সুবর্ণজয়ন্তীর এই শুভক্ষণে সবাই মেতে উঠেছিলেন অনন্য এক আনন্দ আয়োজনে। কথা ও সুরে, নৃত্যের ছন্দে উঠে এসেছিল দেশাত্মবোধ এবং ইতিহাসের নানা অধ্যায়।

এসময় কর্মকর্তারা গৌরবময় ইতিহাসের ধারাবাহিকতা রক্ষা করে দেশাত্মবোধে উদ্বুদ্ধ হয়ে ভবিষ্যতের পথ পরিক্রমায় আরো শক্তিশালীভাবে এগিয়ে চলার প্রত্যয় ব্যক্ত করেন। সেনাপ্রধান জেনালেল এস এম শফিউদ্দিন আহমেদ সেনাবাহিনীর গৌরবোজ্জ্বল অধ্যায় তুলে ধরার পাশাপাশি ভবিষ্যতের দিক নির্দেশনাও দেন।

সেনাবাহিনীর অর্জনকে তুলে ধরতে শুক্রবার ঢাকা আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত বর্ণাঢ্য এ আয়োজনে মুগ্ধ হয়ে পড়েন আগতরা।

বাংলাদেশ সেনাবাহিনীর ৫০ বছর- ইতিহাসের এই অম্স্নান অধ্যায়কে স্মরণ করে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার, গুরুত্বপূর্ণ মন্ত্রী এবং বন্ধুপ্রতিম রাষ্ট্রের সেনাবাহিনী প্রধানরা শুভেচ্ছা ভিডিও বার্তা প্রদান করেন, যা অনুষ্ঠানটিকে আরও মহিমান্বিত করেছে।

বাংলাদেশ সেনাবাহিনীর ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রধানমন্ত্রীর নিরাপত্তা-বিষয়ক উপদেষ্টা ও গণমাধ্যমের উলেস্নখযোগ্য ব্যক্তি এবং সেনাবাহিনীর সব পদবির কর্মকর্তা-কর্মচারীসহ প্রায় ১১ হাজার অতিথি আর্মি স্টেডিয়ামে উপস্থিত থেকে অনুষ্ঠানটি উপভোগ করেন। আগামী দিনের জন্য পেশাগতভাবে আরও চৌকষ একটি সেনাবাহিনী গড়ার লক্ষ্যে এই অনুষ্ঠান সবাইকে অনুপ্রাণিত করবে। সূত্র : আইএসপিআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে