বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২১ জানুয়ারি ২০২২, ০০:০০

সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি

যাযাদি ডেস্ক

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও তার স্ত্রী করোনা আক্রান্ত হয়ে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হয়েছেন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম খান বৃহস্পতিবার জানান, কোভিড পরীক্ষার ফল 'পজিটিভ' আসায় বুধবার ভর্তি হন প্রধান বিচারপতি। আগের দিন তার স্ত্রী ডালিয়া ফিরোজ হাসপাতালে ভর্তি হন। প্রধান বিচারপতির অনুপস্থিতিতে বৃহস্পতিবার আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. নূরুজ্জামানের নেতৃত্বে পাঁচ বিচারকের বেঞ্চ বিচারিক কার্যক্রম পরিচালনা করছে। করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় বুধবার থেকেই হাইকোর্ট ও আপিল বিভাগের বিচারিক কাজ ভার্চুয়ালি শুরু হয়েছে।

সস্ত্রীক করোনামুক্ত মির্জা ফখরুল

যাযাদি রিপোর্ট

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তার স্ত্রীসহ তাদের বাসার সবাই করোনামুক্ত হয়েছেন।

বৃহস্পতিবার বিকালে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়ে বলেছেন, বিএনপির মহাসচিব ও তার স্ত্রী রাহাত আরা এবং বাসার অন্য সদস্যরা করোনা পজেটিভ হয়েছিলেন। আজকের (বৃহস্পতিবার) সর্বশেষ পরীক্ষার রিপোর্টে সবাই নেগেটিভ এসেছেন।

এর আগে শারীরিকভাবে অসুস্থ বোধ করলে গত ১০ জানুয়ারি সস্ত্রীক মির্জা ফখরুলের করোনা পরীক্ষা করা হয়। এতে রিপোর্ট পজিটিভ আসে। এরপর তারা বাসায় থেকেই চিকিৎসা নেন।

২০২০ সালের মার্চে দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর এই প্রথম করোনা আক্রান্ত হলেন মির্জা ফখরুল।

চট্টগ্রামে ৮ নমুনায় ওমিক্রন শনাক্ত

যাযাদি ডেস্ক

ঢাকা ও যশোরের পর এবার চট্টগ্রামেও পাওয়া গেল করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন আক্রান্ত রোগী। দেশে সর্বশেষ ৫৫ জনের নমুনায় ওমিক্রন শনাক্ত হওয়ার পর আরও ৮ জনের নমুনায় তা পাওয়া গেছে। এরা সবাই চট্টগ্রামের। বৃহস্পতিবার জার্মানির গেস্নাবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জায় (জিআইএসএআইডি) এই তথ্য আপলোড করা হয়েছে।

নতুন ওই ব্যক্তিদের তথ্য দিয়েছে আইসিডিডিআরবি। এ নিয়ে এখন পর্যন্ত ৭১ জনের নমুনায় ওমিক্রন পাওয়া গেল। এর মধ্যে ৮ জনের তথ্য জানিয়েছে বিএসএমএমইউ। তাদের নমুনা গত ২৮ ডিসেম্বর থেকে ৮ জানুয়ারির মধ্যে সংগ্রহ করা হয়। শনাক্তদের মধ্যে ৫ জন পুরুষ এবং ৩ জন নারী।

দেশে এলো জনসনের এক ডোজের টিকা

যাযাদি রিপোর্ট

দেশে প্রথমবারের মতো এসেছে জনসন অ্যান্ড জনসনের করোনা প্রতিরোধী টিকা। জনসনের এই টিকা রেফ্রিজারেটরের স্বাভাবিক তাপমাত্রায় সংরক্ষণ করা যায়। কোনো ফ্রিজারের প্রয়োজন হয় না।

বৃহস্পতিবার সকালে ৩ লাখ ৩৬ হাজার ডোজ টিকা দেশে এসে পৌঁছেছে। যুক্তরাষ্ট্র থেকে কোভ্যাক্সের মাধ্যমে এই টিকা পেল বাংলাদেশ। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের ভ্যাকসিন ডেপস্নয়মেন্ট কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক। প্রসঙ্গত, জনসনের এই টিকা এক ডোজের। এর আগে বাংলাদেশে যত

টিকা দেওয়া হচ্ছে তার সবগুলোই

দুই ডোজের।

রাজধানীতে মাদকবিরোধী

অভিযানে আটক ৬৪

যাযাদি রিপোর্ট

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অপরাধে ৬৪ জনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হাফিজ আল আসাদ জানান, তাদের কাছ থেকে সাড়ে ৪৪ গ্রাম হেরোইন, দুই হাজার ১৩৮ পিস ইয়াবা, পাঁচ কেজি ৬৯০ গ্রাম গাঁজা, নয় বোতল ফেনসিডিল ও দুটি নেশাজাতীয় ইনজেকশন জব্দ করা হয়। আটকদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৮টি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার সকাল ছয়টা থেকে বৃহস্পতিবার সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন

থানা এলাকায় অভিযান চালিয়ে

তাদের আটক করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে