সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

বছরের প্রথম পূর্ণ

চন্দ্রগ্রহণ কাল

যাযাদি ডেস্ক

আগামীকাল সোমবার ঘটতে যাচ্ছে বছরের প্রথম পূর্ণ চন্দ্রগ্রহণ। এ চন্দ্রগ্রহণ দক্ষিণ-পশ্চিম ইউরোপ, দক্ষিণ-পশ্চিম এশিয়া, আফ্রিকা, উত্তর আমেরিকার বেশিরভাগ অংশ, দক্ষিণ আমেরিকা, প্রশান্ত মহাসাগর, ভারত মহাসাগর, আটলান্টিক এবং অ্যান্টার্কটিকাসহ বেশ কয়েকটি অঞ্চলে দেখা যাবে।

শনিবার জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পৃথিবীর ছায়া চাঁদের ওপর পড়লে তা চন্দ্রগ্রহণ হিসেবে পরিচিত। সোমবার বাংলাদেশ সময় সকাল ৯টা ২৯ মিনিট থেকে ১০টা ৫৩ মিনিট পর্যন্ত এ চন্দ্রগ্রহণ চলবে।

৫ কোটি টাকার সাপের বিষ জব্দ গ্রেপ্তার ৩

যাযাদি ডেস্ক

চট্টগ্রামের ডবলমুরিং থানার ডিটি রোড এলাকায় শুক্রবার অভিযান চালিয়ে ৫ কোটি টাকা মূল্যের সাপের বিষ জব্দ করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ

(উত্তর)। এ সময় ৩ জনকে

গ্রেপ্তার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. জহিরুল ইসলাম বলেন, কাচের জারে বায়ুরোধক অবস্থায় রাখা আমদানি নিষিদ্ধ কথিত কোবরা সাপের বিষ জব্দ করা হয়েছে। এগুলো ফ্রান্সের তৈরি। অভিযান পরিচালনার সময় এ ঘটনায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। জব্দ সাপের বিষের আনুমানিক বাজারমূল্য পাঁচ

কোটি টাকা।

ছিনতাইকারীর ছুরিকাঘাতে তরুণের মৃতু্য

যাযাদি রিপোর্ট

রাজধানীর মোহাম্মদপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে মো. হোসেন (১৮) নামে এক তরুণ নিহত হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ৯টায় মোহাম্মদপুরের রায়েরবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

হোসেনের বড় বোন মোমেনা আক্তার বলেন, আমার ভাই একটি স্বর্ণের দোকানে কাজ করতেন। বাসা থেকে স্বর্ণের দোকানে যাওয়ার সময় পথে ছিনতাইকারী তার কাছে থেকে টাকা ও মোবাইল নেওয়ার চেষ্টা করে। হোসেন এতে বাধা দেওয়ায় ছিনতাইকারী তার বুকের বাম পাশে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। হোসেনকে উদ্ধার করে দ্রম্নত ধানমন্ডি ক্লিনিকে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় ভোর ৪টায় তার মৃতু্য হয়।

ভোরের অন্ধকারে

বিয়ার ডেলিভারি

দিতেন মিজান

যাযাদি রিপোর্ট

রাজধানীর গুলশান এলাকায় অভিযান চালিয়ে ১ হাজার ১৯৫ ক্যান বিয়ারসহ মিজানুর রহমান সুমন (৪৫) নামে এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছের্ যাব। এসময় মাদক পরিবহণে ব্যবহৃত একটি প্রাইভেটকারও জব্দ করা হয়।

র?্যাব-১ এর সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ বিষয়টি নিশ্চিত করে বলেন, শনিবার (১৪ মে)র্ যাব-১ এর একটি দল জানতে পারে, অজ্ঞাত মাদক কারবারি গুলশান-২ ডিএনসিসি মার্কেট এলাকার নির্মাণাধীন ইকবাল টাওয়ারের সামনে নিষিদ্ধ মাদক বিয়ার বিক্রির উদ্দেশ্যে অবস্থান করছে। পরে ভোর সাড়ে ৫টার দিকে সেখান থেকে মিজানুর রহমান সুমনকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে ১ হাজার ১৯৫ ক্যান বিয়ার, একটি প্রাইভেটকার, একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেপ্তার মিজানুর চাঁদপুর মতলবের ছেংগাচর পৌর এলাকার ঠাকুরচরের আব্দুল রাজ্জাক

ব্যাপারীর ছেলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে