বালিয়াকান্দিতে পাঁচ কৃষকের দুই একর ফসল বিনষ্ট

বালিয়াকান্দিতে পাঁচ কৃষকের দুই একর ফসল বিনষ্ট

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের আগপোটরা গ্রামে গত কয়েকদিন ধরে স্থানীয় পাঁচ কৃষকের তিল ও পাট কেটে বিনষ্ট করেছে দুর্বৃত্তরা। শনিবার গভীর রাতেও এ ধরনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বালিয়াকান্দি থানায় লিখিত অভিযোগ দেওয়া হলেও কাউকে চিহ্নিত করা যায়নি। পুলিশের ধারণা সামাজিক দলাদলির কারণেই এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, গত ৫ মে রাত থেকে এ পর্যন্ত আগপোটরা গ্রামের অদ্বৈত মন্ডলের ৬০ শতাংশ জমির তিল ও ৪০ শতাংশ জমির পাট, নিখিল কর্মকারের ৩০ শতাংশ জমির পাট ও ১২ শতাংশ তিল, অসীম সিংহের ১০ শতাংশ জমির তিল, চৈতন্য মন্ডলের ৪০ শতাংশ জমির তিল ও ১২ শতাংশ জমির পাট এবং পরিমল মন্ডলের ২৬ শতাংশ জমির তিল কেটে বিনষ্ট করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ক্ষতিগ্রস্তদের পক্ষে চৈতন্য মন্ডল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

জঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান কলেস্নাল কুমার বসু জানান, এ ধরনের একটি খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। ধারাবাহিকভাবে এ ঘটনা ঘটছে। কারা ঘটাচ্ছে কেন ঘটাচ্ছে কিছুই বুঝতে পারছেন তিনি। সেখানে পাহাড়ার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু একদিকে পাহাড়ার ব্যবস্থা করলে অন্য দিকে কেটে নষ্ট করছে।

বালিয়াকান্দি থানার এসআই রাজিবুল ইসলাম জানান, গ্রাম পুলিশ ও স্থানীয় মানুষদের সমন্বয়ে পাহাড়ার ব্যবস্থা করা হয়েছে। ধারণা করা হচ্ছে, স্থানীয় দলাদলির কারণে এ ঘটনা ঘটেছে। কারা ঘটিয়েছে তা এখনও শনাক্ত করা যায়নি। তদন্ত চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে