জনপ্রশাসনের কমিটি গঠনের সিদ্ধান্ত প্রত্যাখ্যান আইইবির

জনপ্রশাসনের কমিটি গঠনের সিদ্ধান্ত প্রত্যাখ্যান আইইবির

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশকে (আইইবি) না জানিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পূর্বে জারিকৃত পত্রের মতো জেলা প্রশাসককে আহ্বায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসককে (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) সদস্য সচিব করে আলোচনাবহির্ভূত যে কমিটি গঠন করা হয়েছে তা প্রত্যাখ্যান করেছে প্রতিষ্ঠানটি।

সোমবার রাতে আইইবির শহীদ প্রকৌশলী ভবনের কাউন্সিল হলে আইইবির নির্বাহী কমিটি ও বিভিন্ন প্রকৌশল সংস্থার প্রধানদের সঙ্গে বৈঠক ও মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত জানানো হয়।

বৈঠকে গত ১৫ মার্চ প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সভাপতিত্বে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সচিব ও আইইবির কেন্দ্রীয় নেতাদের ত্রিপাক্ষিক সভার কার্যবিবরণী পর্যালোচনা করা হয়। ওই সভার সভাপতি হিসেবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী আইইবির নেতাদের সঙ্গে আলোচনাক্রমে যেসব সিদ্ধান্ত দিয়েছিলেন সভার কার্যবিবরণীতে তার ব্যত্যয় ঘটে।

সোমবারের বৈঠকে বলা হয়, আইএমইডির পক্ষে মাঠ পর্যায়ে এডিপিভুক্ত (বার্ষিক উন্নয়ন কর্মসূচি) প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়নের নিমিত্তে জনপ্রশাসন মন্ত্রণালয়, আইএমইডি ও আইইবির সমন্বয়ে একটি কমিটি গঠন করা হবে। গঠিত কমিটি এ বিষয়ে সুপারিশ পাঠাবে মর্মে সভায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী সিদ্ধান্ত দেন। কিন্তু তা উপেক্ষা করে ও আইইবিকে না জানিয়ে আলোচনা-বহির্ভূত যে কমিটি গঠন করা হয়েছে তা কোনোভাবেই আইইবির কাছে গ্রহণযোগ্য নয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে