শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দুই শিশুকে নিয়ে জাপান ভ্রমণের অনুমতি চেয়ে আপিল আবেদন

ম যাযাদি রিপোর্ট
  ১৮ মে ২০২২, ০০:০০

গ্রীষ্মকালীন ছুটিতে দুই শিশুকে সঙ্গে নিয়ে জাপান ভ্রমণের অনুমতি চেয়ে আপিল বিভাগে আবেদন করেছেন তাদের মা নাকানো এরিকো। মঙ্গলবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় তার আইনজীবীরা এ আবেদন করেন। অ্যাডভোকেট মুহাম্মদ শিশির মনির বিষয়টি নিশ্চিত করে বলেন, জাপানে শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনার ছোট বোন ও নানা-নানী রয়েছে। শিশুদের নিয়ে তাদের মা নাকানো এরিকো জাপানে বেড়াতে যেতে চান। এ বিষয়ে আপিল বিভাগে আবেদন করা হয়েছে।

এর আগে গত ১৩ ফেব্রম্নয়ারি ঢাকার পারিবারিক আদালতে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা তাদের জাপানি মা নাকানো এরিকোর কাছে থাকবে বলে রায় দেন আপিল বিভাগ। পাশাপাশি এ বিষয়ে দেওয়া হাইকোর্টের রায় বাতিল করা হয়।

এই সময়ে শিশুদের নিয়ে দেশত্যাগ করতে পারবেন না মা এরিকো। বাবা ইমরান শরীফ শিশুদের সঙ্গে দেখা করতে পারবেন বলে রায়ে বলা হয়।

হাইকোর্টের রায় বাতিল করে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন ৫ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে তিন মাসের মধ্যে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত দায়রা জজ আদালতকে দুই শিশুর জিম্মা সংক্রান্ত মামলা নিষ্পত্তি করতে বলেন আদালত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে