মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

পদ্মা সেতু বিএনপি নেতাদের গাত্রদাহের কারণ :কাদের

যাযাদি রিপোর্ট
  ২০ মে ২০২২, ০০:০০
ওবায়দুল কাদের

শতভাগ সততার সঙ্গে পদ্মা সেতু প্রকল্পের কাজ শেষ করা হয়েছে জানিয়ে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সফলভাবে এই সেতুর নির্মাণকাজ শেষ হওয়ায় মির্জা ফখরুলসহ বিএনপি নেতাদের তা গাত্রদাহের কারণ হয়ে দাঁড়িয়েছে। দেশের মানুষ ভালো থাকলে ফখরুল সাহেবের মন খারাপ হয়ে যায়।

বৃহস্পতিবার সকালে শহরের রাজবাড়ী মাঠে গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নিজ বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, প্রমত্তা পদ্মা নদী প্রবল খরস্রোতা। নদীর এপার-ওপার ভাঙাগড়ার খেলায় অনেক কষ্টে এই ভাঙনের মধ্যে কাজ করতে হয়েছে। প্রায় ৩০ হাজার ১৯৩ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। বিশ্বব্যাংক অবশেষে নিজেরাই স্বীকার করেছে পদ্মা সেতু প্রকল্প থেকে সরে গিয়ে তারা ভুল করেছে।

ওবায়দুল কাদের বলেন, এখন সাত মিনিটে ৬ দশমিক ১৫ কিলোমিটার পদ্মা সেতু পার হওয়া যাবে। আর ফেরিতে গেলে সময় লাগে দুই থেকে আড়াই ঘণ্টা।

ঢাকা থেকে গাজীপুর যেতে মানুষের দুর্ভোগ শিগগিরই শেষ হবে বলে জানিয়ে সড়ক পরিবহণ মন্ত্রী বলেন, 'আমি জানি গাজীপুর থেকে ঢাকা পর্যন্ত অনেক ভোগান্তি পোহাতে হয়। এই পথে যাতায়াতে দুই থেকে পাঁচ ঘণ্টা সময় লাগছে। তবে আমি আপনাদের আশ্বস্ত করতে চাই, বাসর্ যাপিড ট্রানজিটের (বিআরটি) ৭৫ ভাগ কাজ শেষ হয়েছে। বিআরটির নিচ দিয়ে চলাচলে আর দুর্ভোগ হওয়ার সুযোগ নেই। আমরা খুব কাছাকাছি এসে গেছি, কাজ সমাপ্তের পথে। আপনারা ৩০ মিনিটে গাজীপুর থেকে ঢাকা চলে আসবেন।'

তিনি বলেন, 'গাজীপুরে যেসব উন্নয়নকাজ অসমাপ্ত রয়েছে চলমান কাজগুলো অচিরেই সমাপ্ত হবে। নতুন কোনো কাজ থাকলে সে কাজে নেত্রীর নির্দেশ আছে গাজীপুরের প্রতি তার বিশেষ একটা টান আছে। তিনি বলেছেন কাজ শেষ করার জন্য। আর যেগুলো বাকি আছে সেগুলো আমরা অচিরেই শুরু করব।'

এ সময় গাজীপুরে আওয়ামী লীগে বিরোধ ও নানা সমস্যার কথা উলেস্নখ করে দলটির সাধারণ সম্পাদক বলেন, গাজীপুর আওয়ামী লীগে কেন বিরোধ থাকবে, কেন কোন্দল থাকবে? কেন নির্বাচনের দিন নৌকার বিরোধিতা থাকবে? এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। গাজীপুরের সঙ্গে এটা মানায় না। ময়েজ উদ্দিন, আহসান উলস্নাহ মাস্টার, রহমত আলী আজ গাজীপুরে নেই। কিন্তু গাজীপুরের মানুষতো আছে।

নতুন নেতৃত্ব নির্বাচনের মাধ্যমে ঐক্যবদ্ধ গাজীপুর আওয়ামী লীগ দেখতে চান উলেস্নখ করে ওবায়দুল কাদের বলেন, 'আপনারা কাউন্সিলে নয়া নেতৃত্ব নির্বাচন করেন। আমি, আমাদের ডক্টর আব্দুর রাজ্জাক, আমাদের মির্জা আজমসহ নেতৃবৃন্দ আছেন। তাদের সঙ্গে পরামর্শ করে আশা করি একটি সুন্দর কমিটি উপহার দিতে পারব।'

শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, সব ষড়যন্ত্র মোকাবিলা করে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ের বন্দরে পৌঁছাবে।

দলের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দলের ভেতরের সব অভ্যন্তরীণ কোন্দল মিটিয়ে যার যার অবস্থান থেকে আওয়ামী লীগকে আরও সুসংগঠিত করতে হবে।

শেখ হাসিনার স্বদেশ প্রবর্তনের প্রসঙ্গ টেনে কাদের বলেন, '৭৫-এ বঙ্গবন্ধুকে হত্যার পর ৬ বছর নির্বাসনে থেকে অনেক প্রতিবন্ধকতার মধ্যে দেশের মাটিতে পা রেখেই কোন্দলে জর্জরিত আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করার শপথ নিয়ে শেখ হাসিনা সারা বাংলায় ঘুরে ঘুরে দেশের অবরুদ্ধ গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করেছিলেন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা প্রত্যাবর্তন করেছিলেন বলেই বঙ্গবন্ধু হত্যা ও যুদ্ধাপরাধীদের বিচার করে গোটা জাতিকে কলংকমুক্ত করেছেন। শেখ হাসিনা প্রত্যাবর্তন করেছিলেন বলেই বাংলাদেশ আজ উন্নয়ন ও অর্জনে বিশ্বের বিস্ময়।

এর আগে বেলা ১১টায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক সম্মেলন উদ্বোধন করেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেনের সঞ্চালনায় সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মির্জা আজম, মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, সদস্য মো. আনোয়ার হোসেন, মো. সাহাবুদ্দিন ফরাজী, মো. ইকবাল হোসেন অপু, মোহাম্মদ সাইদ খোকন, সিমিন হোসেন রিমি, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমতউলস্নাহ খান, অধ্যাপিকা রুমানা আলী টুসি, জেলা পরিষদের প্রশাসক আখতারউজ্জামান, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউলস্নাহ মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে