টাইম স্কেল :৪৮ হাজার শিক্ষকের আপিল খারিজ 'এখন যেতে হবে প্রশাসনিক ট্রাইবু্যনালে'

টাইম স্কেল :৪৮ হাজার শিক্ষকের আপিল খারিজ 'এখন যেতে হবে প্রশাসনিক ট্রাইবু্যনালে'

বেসরকারি থেকে সরকারি (জাতীয়করণ) হওয়া প্রাথমিক বিদ্যালয়ের ৪৮ হাজার ৭২০ শিক্ষকের টাইম স্কেল ফেরতের বিষয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে করা আপিল খারিজ করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

শুনানির নির্ধারিত দিনে সোমবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। আর রিটকারী ও আপিলকারীদের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার মোকছেদুল ইসলাম।

আইনজীবী মোকছেদুল ইসলাম বলেন, আজ সোমবার মামলাটি শুনানির জন্য কজলিস্টের ৫৫ নম্বর তালিকায় ছিল। শুনানি শেষে আদালত শিক্ষকদের আপিল খারিজ করে দেন। এই আদেশের ফলে শিক্ষকদের প্রশাসনিক ট্রাইবু্যনালে যেতে হবে।

এর আগে ১১ এপ্রিল এ আপিল আবেদনটি শুনানির জন্য গ্রহণ করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। পাশাপাশি এ বিষয়ে করা আপিলের শুনানির জন্য ২২ মে দিন ধার্য করেন। তবে গতকাল ২২ মে শুনানি না হওয়ায় আজ শুনানির জন্য ওঠে।

২০২১ সালের ২৮ ফেব্রম্নয়ারি সারাদেশে জাতীয়করণ হওয়া প্রাথমিক বিদ্যালয়ের ৪৮ হাজার ৭২০ শিক্ষকের টাইম স্কেল ফেরত দিতে অর্থ মন্ত্রণালয়ের পরিপত্র নিয়ে জারি করা রুল খারিজ করেছিলেন হাইকোর্ট। হাইকোর্টের দেওয়া ওই রায়ের বিরুদ্ধে গত বছরের ১৪ জুন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় ৪৮ হাজার শিক্ষকের পক্ষে ব্যারিস্টার মোকছেদুল ইসলাম এ আবেদন করেন।

২০১৩-২০১৪ সালে বেসরকারি থেকে সরকারি হওয়া (জাতীয়করণ) প্রাথমিক বিদ্যালয়ের ৪৮ হাজার ৭২০ জন শিক্ষকের টাইম স্কেল সুবিধা ফেরত দেওয়ার নির্দেশ দিয়ে পরিপত্র জারি করে অর্থ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের পরিপত্রের বৈধতা নিয়ে রিট আবেদন করেন শিক্ষকরা। তবে হাইকোর্ট শিক্ষকদের ওই রিট আবেদন খারিজ করে দেন। এই পরিপ্রেক্ষিতে হাইকোর্টের রিট খারিজের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করেন শিক্ষকদের আইনজীবী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে