সংবাদ সঙ্কপে

সংবাদ সঙ্কপে

থ্যালাসেমিয়া বাহকের নাম এনআইডিতে যুক্ত করতে লিগ্যাল নোটিশ

ম যাযাদি ডেস্ক

থ্যালাসেমিয়া বাহকের নাম জাতীয় পরিচয়পত্রে (এনআইডি কার্ড) যুক্ত করার নির্দেশনা চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে। বুধবার সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ এ নোটিশ পাঠান।

মন্ত্রিপরিষদ সচিব, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), স্বাস্থ্য সচিব, আইন সচিব, স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি)

ও বাংলাদেশ ডেন্টাল কাউন্সিলের চেয়ারম্যানকে এ নোটিশ পাঠানো হয়েছে।

তাই বিয়ের আগেই রক্ত পরীক্ষার মাধ্যমে প্রত্যেককে জানতে হবে তারা থ্যালাসেমিয়া বাহক কি না। দুজন থ্যালাসেমিয়া বাহকের মধ্যে বিয়ে বন্ধ করা গেলেই থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধ করা সম্ভব।

যুদ্ধাপরাধ মামলায় খুলনার নাজের আলীর জামিন

ম যাযাদি ডেস্ক

মানবতাবিরোধী অপরাধের মামলায় খুলনার ডুমুরিয়ার নাজের আলী ফকিরকে (৬৮) স্বাস্থ্যগত কারণে জামিন দিয়েছেন ট্রাইবু্যনাল।

বুধবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইবু্যনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন ট্রাইবু্যনাল এই আদেশ দেন। আদালতে আসামির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুস সাত্তার পালোয়ান। এর আগে গত ২১ এপ্রিল মানবতাবিরোধী অপরাধের মামলায় খুলনার ডুমুরিয়া থানা ও ঢাকা থেকে ৯ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

নাজের আলী ছাড়া গ্রেপ্তার অন্যরা হলেন- আব্দুর রহিম (৬৮), শামসুর রহমান (৭৫), জাহান আলী বিশ্বাস (৬৭), মো. শাজাহান (৬৮), করিম শেখ (৬৮), আবু বকর সরদার (৬৭ ), রওশন আলী গাজী (৭২) ও সোহরাব হোসেন সরদার (৬২)।

\হ

ঢাকা-বেলগ্রেডের

মধ্যে ২ সমঝোতা স্মারক সই

ম যাযাদি ডেস্ক

কূটনৈতিক ও সরকারি পাসপোর্টধারীদের ভিসাবিহীন যাতায়াত এবং নিয়মিত ফরেন অফিস কনসালটেশন (এফওসি) বিষয়ে দুটি সমঝোতা স্মারক সই করেছে বাংলাদেশ ও সার্বিয়া।

বুধবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে পররাষ্ট্র মন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন ও ঢাকা সফররত সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী নিকোলা সেলাকোভিচের বৈঠক শেষে দুই

মন্ত্রী চুক্তি দুটি সই করেন।

মঙ্গলবার রাতে ঢাকায় পৌঁছান সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পশ্চিম) সাব্বির আহমেদ চৌধুরী।

বৃহস্পতিবার সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। ওইদিন তিনি ঢাকার শিল্পকলা একাডেমি পরিদর্শন করবেন। রাতে রাজধানীর একটি হোটেলে ডক্টর মোমেনের আমন্ত্রণে নৈশভোজে অংশ নেবেন। ওই রাতেই সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী বেলগ্রেডের উদ্দেশে

ঢাকা ছেড়ে যাবেন।

মাদকবিরোধী

অভিযানে ঢাকায়

৫৮ জন গ্রেপ্তার

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৫৮ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। তাদের কাছ থেকে পাঁচ হাজার ২৪১ পিস ইয়াবা, ২০০ গ্রাম ১২০ পুরিয়া হেরোইন ও ২০ বোতল ফেনসিডিল উদ্ধারমূলে জব্দ করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৩টি মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে