থাইরয়েড মোকাবিলায় একসঙ্গে কাজ করতে হবে বিএসএমএমইউ ভিসি

থাইরয়েড মোকাবিলায় একসঙ্গে কাজ করতে হবে বিএসএমএমইউ ভিসি

থাইরয়েডজনিত রোগ মোকাবিলায় সব স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় বিএসএসএমইউয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। বুধবার বিশ্ব থাইরয়েড দিবস-২০২২ উদযাপন উপলক্ষের্ যালি পরবর্তী আলোচনায় এই আহ্বান জানান তিনি।

বিএসএমএমইউ উপাচার্য বলেন, প্রতিটি দিবসের উদ্দেশ্য হলো জনগণকে সচেতন করা। আজ বিশ্ব থাইরয়েড দিবসের উদ্দেশ্যও তাই। থাইরয়েড নিয়ে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে পার্শ্ববর্তী বারডেমসহ অন্যান্য মেডিকেল ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানসমূহকে ঐক্যবদ্ধভাবে থাইরয়েডজনিত রোগ মোকাবিলা করতে হবে। এ সময় থাইরয়েডজনিত রোগ প্রতিরোধে জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানান অধ্যাপক শারফুদ্দিন।

এর আগে দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে শোভাযাত্রা বের করে বাংলাদেশ অ্যান্ড্রোক্রাইন সোসাইটি ও বাংলাদেশ থাইরয়েড সোসাইটি। বিএসএমএমইউর বি-বস্নক থেকে শোভাযাত্রা শুরু হয়ে বটতলা প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের টিচার্স স্টুডেন্ট সেন্টার টিএসসি হয়ে ডি বস্নকে গিয়ে শেষ হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, নার্সিং ও মেডিকেল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বণিক, হোমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাউদ্দিন শাহ, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মো. ফারুক হোসেন, সহযোগী অধ্যাপক ডা. মো. রাসেল, অ্যান্ড্রোক্রাইনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শাহাজাদা সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে