বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সৌদি পৌঁছেছেন ৪৮ হাজার হজযাত্রী মারা গেছেন আরও এক নারী

ম বিশেষ প্রতিনিধি
  ০২ জুলাই ২০২২, ০০:০০

সৌদি আরবে পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। আগামী ৮ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এবার বাংলাদেশ থেকে হজ পালনের সুযোগ পেয়েছেন ৫৭ হাজার ৫৮৫ জন। প্রথম পর্যায়ে সৌদি আরব যাওয়া হজযাত্রীগণ মদিনাপর্ব শেষ করে এখন মক্কায়

অবস্থান করছেন।

শুক্রবার পর্যন্ত সৌদি আরব পৌঁছেছেন ৪৮ হাজার ১৭১ জন বাংলাদেশি হজযাত্রী। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৩৮৫ জন আর বেসরকারি ব্যবস্থাপনায় রয়েছেন ৪৪ হাজার ৭৮৬ জন। পবিত্র হজ পালনে সৌদি যেতে এখনো বাকি রয়েছেন ৯ হাজার ৪১৩ জন হজযাত্রী।

এসব হজযাত্রীর মধ্যে ৮ জন মারা গেছেন। তাদের মধ্যে ৫ জন পুরুষ এবং ৩ জন নারী রয়েছেন। মক্কায় ৬ জন ও মদিনায় ২ জন মারা গেছেন।

সবশেষ গত বৃহস্পতিবার (৩০ জুন) ঢাকা জেলার ফাতেমা বেগম (৫৯) নামের এক হজযাত্রী পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেছেন। তার পাসপোর্ট নম্বর: ঊঊ০৩৮২৮৪৩।

শুক্রবার ধর্ম মন্ত্রণালয়ের হজ ব্যবস্থাপনা বিষয় পোর্টালের সবশেষ বুলেটিনে এই তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়েছে ১৩৩টি ফ্লাইটে এসব হজযাত্রী সৌদি পৌঁছেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৭৪টি ফ্লাইট, সৌদি এয়ারলাইন্স ৫০টি ফ্লাইট ও ফ্লাইনাস এয়ারলাইন্স ৮টি ফ্লাইট পরিচালনা করে। গত ৫ জুন হজের প্রথম ফ্লাইট ঢাকা ছাড়ে। শেষ হবে ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ১৪ জুলাই। শেষ হবে ৪ আগস্ট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে