শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মা-মেয়েসহ ছয় জেলায় ৯ জনের প্রাণহানি

যাযাদি ডেস্ক
  ০৪ জুলাই ২০২২, ০০:০০

কোনোভাবেই বন্ধ হচ্ছে না সড়ক দুর্ঘটনা। প্রতিদিনই দেশের বিভিন্ন সড়কে দুর্ঘটনায় ঝরে যাচ্ছে একাধিক প্রাণ। গত ২৪ ঘণ্টায় ছয় জেলায় মা-মেয়েসহ নিহত হয়েছেন ৯ জন। ফরিদপুরের বোয়ালমারীতে মা-মেয়েসহ ৩, চুয়াডাঙ্গায় ১, নারায়ণগঞ্জের আড়াইহাজারে ১, মেহেরপুরের গাংনীতে ১, মুন্সীগঞ্জের শ্রীনগরে ১, নেত্রকোনার পূর্বধলায় ১ ও দুর্গাপুরে ১ জনের প্রাণহানি হয়েছে।

আমাদের স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা জানান, চুয়াডাঙ্গার দর্শনা-মুজিবনগর সড়কের রামনগরে বালি ভর্তি ট্রাক্টরের চাপায় বাইসাইকেল আরোহী মো. আলামিন হোসেন লিখন (১৩) নামের এক ৭ম শ্রেণির ছাত্র নিহত হয়েছে। রোববার প্রাইভেট পড়ে বাইসাইকেলে বাড়ি ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। নিহত লিখন উপজেলার দর্শনা পৌরসভার ঘুঘুডাঙ্গার তালবাগান এলাকার মো. আশরাফুল হকের ছেলে ও মেমনাগর বিডি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। দর্শনা থানার ওসি লুৎফুল কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করছেন।

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের বোয়ালমারীতে পৃথক সড়ক দুর্ঘটনায় মা-মেয়ে ও এক শিক্ষার্থী নিহত হয়েছেন। রোববার দুপুর ২টার দিকে বোয়ালমারী উপজেলার মাঝকান্দি- বোয়ালমারী-ভাটিয়াপাড়া আঞ্চলিক সড়কের কলিমাঝি এলাকায় ট্রাকচাপায় ঘটনাস্থলেই ভ্যানযাত্রী মা ও মেয়ে নিহত এবং ভ্যানচালক আহত হন। নিহত মা ও মেয়ে হলেন- স্থানীয় রূপাপাত ইউনিয়নের টোংরাইল গ্রামের প্রবীর বিশ্বাসের স্ত্রী সুপর্ণা বিশ্বাস (৩২) ও মেয়ে প্রত্যাশা বিশ্বাস (৭)। আহত ভ্যান চালকের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দুপুরে সুপর্ণা ও তার মেয়ে সহস্রাইল বাজারে কেনাকাটা করতে আসেন। সেখান থেকে আঞ্চলিক সড়ক দিয়ে ভ্যানে বাড়ি ফিরছিলেন। পথে কলিমাঝি শামসুল আলমের ইটভাটার সামনে পৌঁছালে ঢাকাগামী গরুবাহী একটি ট্রাক ভ্যানটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ভ্যানযাত্রী মা-মেয়ে সড়কে ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায়। আর ভ্যানচালক ট্রাকের ধাক্কায় সড়কে ছিটকে পড়ে আহত হন।

নিহত মা-মেয়ের মরদেহ উদ্ধারকারী বোয়ালমারী থানার উপ-পরিদর্শক উত্তম কুমার সেন জানান, ট্রাকের চাপায় নিহত দুই জনের মরদেহ উদ্ধার করে হাসপাতালে সুরতহালের কাজ চলছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। ট্রাকটি খুঁজতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। অন্যদিকে ফরিদপুরের বোয়ালমারীতে মোটরসাইকেল দুর্ঘটনায় দশম শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। নিহত ছাত্রের নাম আরিফ শেখ (১৬)। সে উপজেলার ঘোষপুর ইউনিয়নের চরঘোষপুর গ্রামের জালাল শেখের ছেলে এবং সাতৈর বাজারে অবস্থিত সাতৈর উচ্চ বিদ্যালয়ের ছাত্র।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত (৩২) এক যুবকের মৃতু্য হয়েছে। শনিবার দিবাগত রাত দেড়টায় উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের লেঙ্গুরদী এলাকায় মদনগঞ্জ-নরসিংদী আঞ্চলিক সড়কের পাশ থেকে তার লাশ উদ্ধার করেছে পুলিশ।

আড়াইহাজার থানার এস আই মামুন জানান, তার নেতৃত্বে থানার একটি টহল পুলিশ সড়কে টহল দেয়ার সময় লাশটি ক্ষতবিক্ষত অবস্থায় পড়ে থাকতে দেখে তা উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ রিপোর্ট লিখা পর্যন্ত নিহতের কোনো পরিচয় পাওয়া যায়নি।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, স্যালো ইঞ্জিনচালিত আলগামন ও মোটর সাইকেলের সংঘর্ষে আলগামনের চালক রবিউল ইসলাম (৩২) নিহত হয়েছেন। আহত হয়েছেন মোটর সাইকেলের তিন আরোহী। আহতদের কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার রাত সাড়ে ৯টার দিকে মেহেরপুর কুষ্টিয়া সড়কের মটমুড়া ইউনিয়ন পরিষদের সামনে এ দুর্ঘটনাটি ঘটে।

নিহত রবিউল ইসলাম গাংনী উপজেলার করমদি গ্রামের সরকার পাড়ার আকমাল হোসেনের ছেলে। আহতরা হলেন, উপজেলার বাওট গ্রামের শফিরুলের ছেলে সাইফ (১৮), জমির উদ্দীনের ছেলে অন্তর (১৮) ও রিয়াজুল ইসলামের ছেলে জুনায়েদ (১৮)।

গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, নিহতের পরিবারের লোকজন অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি জানান, শ্রীনগরে ট্রাকের ধাক্কায় বাস থেকে পড়ে গিয়ে মো. তুহিন খান (৩০) নামে এক বাস হেল্পারের মৃতু্য হয়েছে। শনিবার বিকেলে উপজেলার ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের হাঁসাড়া এলাকায় এ ঘটনা ঘটে। তুহিন উপজেলার ভাগ্যকুল ইউনিয়নের মধ্য কামারগাঁও গ্রামের আজিজ খানের ছেলে। তুহিন খান সেবা পরিবহণ বাসের হেল্পারের দায়িত্ব পালন করত।

হাঁসাড়া হাইওয়ে থানার এসআই জহিরুল ইসলাম জানান, লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার পূর্বধলায় ট্রাকের নিচে চাপা পড়ে মোটর সাইকেল চালক জাহাঙ্গীর আলম সেলিম (৪০) নামে এক ব্যক্তির মৃতু্য হয়েছে। শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কে পূর্বধলা চৌরাস্তা ফায়ার স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত জাহাঙ্গীর আলম সেলিম পূর্বধলা উপজেলার খলিশাউড় ইউনিয়নের খলিশাউড় পূর্বপাড়া গ্রামের মৃত আকবর আলী মাস্টারের ছেলে এবং পেশায় একজন পলস্নী চিকিৎসক।

পূর্বধলা থানার (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, ট্রাকটিকে জব্দ করা হলেও ড্রাইভার পালিয়ে যায়।

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার দুর্গাপুরে ব্যাটারিচালিত অটো গাড়ি উল্টে ফুলকলি ফুড অ্যান্ড প্রোডাক্টস কোম্পানির বিক্রয় কর্মী শাহিন মিয়া (২৭) নিহত হয়েছেন। রোববার বিরিশিরি-শ্যামগঞ্জ সড়কের বিরিশিরি সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের সামনে এ ঘটনাটি ঘটে। নিহত শাহীন পূর্বধলা উপজেলার জারিয়া ইউনিয়নের পূর্বপাড়া গ্রামের নুরু মিয়ার ছেলে।

এ বিষয়ে দুর্গাপুর থানার উপ-পরিদর্শক সৌরভ সাহা জানান, পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহটি বিনা ময়নাতদন্তে তাদের কাছে হস্তান্তর করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে