শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ফের বিমানের দুই উড়োজাহাজে ধাক্কা ক্ষতি বিমানবন্দরের

ম যাযাদি রিপোর্ট
  ০৫ জুলাই ২০২২, ০০:০০

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি বোয়িং উড়োজাহাজের মধ্যে আবারও সংঘর্ষ হয়েছে। এতে দুটি উড়োজাহাজের ডানা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, রোববার সিঙ্গাপুর থেকে আসে বিমানের বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার। যাত্রী ও মালামাল নামিয়ে উড়োজাহাজটিকে রাত ৯টা ২০ মিনিটের দিকে শাহজালাল বিমানবন্দরের হ্যাঙ্গারে (উড়োজাহাজ রক্ষণাবেক্ষণের স্থান) নেওয়া হয়।

সেখানে আগে

থেকে পার্ক করে থাকা বোয়িং ৭৩৭ উড়োজাহাজ ছিল। এ সময় হ্যাঙ্গারে বোয়িং ৭৮৭ প্রবেশ করানোর সময় বোয়িং ৭৩৭-এর সঙ্গে ধাক্কা লাগে। এতে বোয়িং ৭৩৭-এর বাঁ ডানা এবং বোয়িং ৭৮৭-এর ডান ডানা ক্ষতিগ্রস্ত হয়।

এ ঘটনা নিশ্চিত করে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, এ ঘটনার তদন্তে বিমানের প্রকৌশলীদের নিয়ে একটি দল কাজ করছে। দলটি ঘটনাস্থল পরিদর্শন করে প্রতিবেদন দেবে। তখন এ ঘটনায় উড়োজাহাজ দুটির কী পরিমাণে ক্ষয়ক্ষতি হয়েছে ও এর কারণ সম্পর্কে জানা যাবে।

শাহজালাল বিমানবন্দরে উড়োজাহাজ ধাক্কা ও সংঘর্ষের ঘটনা এবারই প্রথম নয়। এ বছরই দুইবার এ ধরনের ঘটনা ঘটেছে। যেমন গত ১০ এপ্রিল দুপুরে বিমানবন্দরের হ্যাঙ্গারে বিমানের দুটি উড়োজাহাজের ধাক্কা লাগে। হ্যাঙ্গার থেকে একটি বোয়িং-৭৩৭ বের করার সময় সেখানে থাকা আরেকটি বোয়িং-৭৭৭ উড়োজাহাজকে ধাক্কা দেয়। এ সময় দুটি উড়োজাহাজই ক্ষতিগ্রস্ত হয়। ওই ঘটনায় অসতর্কতার প্রমাণ পাওয়ায় বিমানের মুখ্য প্রকৌশলীসহ পাঁচ কর্মকর্তাকে বরখাস্ত করে বিমান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে