বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৫ জুলাই ২০২২, ০০:০০

সৌদি পৌঁছেছেন স্বাস্থ্যমন্ত্রী, দুই প্রতিমন্ত্রী ও তিন সচিব

ম যাযাদি ডেস্ক

পবিত্র হজ পালনের উদ্দেশে সৌদি আরবে গেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন এবং স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। রোববার দিন রাতে তারা সৌদি আরব পৌঁছেছেন বলে রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস সূত্রে এ তথ্য জানা গেছে।

দূতাবাস সূত্রে জানা যায়, মন্ত্রী, দুই প্রতিমন্ত্রী ও তিন সচিবকে স্থানীয় সময় রাত ১১টায় জেদ্দা হজ টার্মিনালে স্বাগত জানান রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও জেদ্দায় বাংলাদেশ কনসু্যলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক।

জাতীয় প্রেস ক্লাবে নিজের শরীরে আগুন দিলেন সাবেক ছাত্রলীগ নেতা

ম যাযাদি ডেস্ক

জাতীয় প্রেস ক্লাবে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী আনিস নিজের শরীরে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন। এ সময় তার শরীরের বেশ কিছু অংশ পুড়ে যায়। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুদ হাওলাদার এ তথ্য নিশ্চিত করে বলেন, 'ওই যুবক নিজের শরীরে আগুন ধরিয়ে দিয়েছেন। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। কী কারণে তিনি শরীরে আগুন ধরিয়েছেন তা আমরা খতিয়ে দেখছি।'

২৩ লাখ টাকাসহ আটক

সার্ভেয়ার আতিকের

৫ দিনের রিমান্ড

ম কক্সবাজার প্রতিনিধি

ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৩ লাখ টাকাসহ আটক কক্সবাজারের ভূমি অধিগ্রহণ শাখা (এলএও)-এর সার্ভেয়ার আতিকুর রহমানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন দুদক কক্সবাজার কার্যালয়ের উপ-পরিচালক মনিরুল ইসলাম।

আরও এক

হজযাত্রীর মৃতু্য

ম যাযাদি ডেস্ক

সৌদি আরবে ৩ জুলাই আরও একজন বাংলাদেশি হজযাত্রীর মৃতু্য হয়েছে (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এই নিয়ে এ বছর ১২ জন হজযাত্রীর মৃতু্য হলো।

মো. খয়বর হোসেন (৫৫) নামে রংপুর জেলার ওই হজযাত্রী পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর: ঊঋ০১৫৬১৬২। সৌদি আরবে মোট যে ১২ জন হজযাত্রী মারা গেলেন, এর মধ্যে পুরুষ ৮ জন ও নারী ৪ জন।

এদিকে, বাংলাদেশ থেকে ৩ জুলাই পর্যন্ত ৫৬ হাজার ৯৫২ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। বাংলাদেশ থেকে সৌদি গেছে ১৫৭টি হজ ফ্লাইট। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৮৬টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৬০টি এবং ফ্লাইনাস পরিচালিত ১১টি ফ্লাইট রয়েছে। হজের ভিসা হয়েছে ৯৯.৬৭ শতাংশ।

চট্টগ্রামে টিকিট কালোবাজারি

নিরাপত্তা বাহিনীর

২ সদস্য আটক

ম যাযাদি ডেস্ক

টিকিট কালোবাজারির অভিযোগে চট্টগ্রাম থেকে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) দুই সদস্যকে হাতেনাতে আটক করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্(যাব)। তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে। রোববার দিনগত রাতে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন- স্টেশনে দায়িত্বরত হাবিলদার মো. রবিউল ইসলাম ও সিপাহি মো. ইমরান। আটকের বিষয়টি নিশ্চিত করেছেনর্ যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. আনোয়ার হোসেন ভুঞা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে