মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

ম কক্সবাজার প্রতিনিধি
  ০৫ জুলাই ২০২২, ০০:০০

কক্সবাজার সদরের খুরুশকুল ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ছুুরিকাঘাতে ফয়সাল উদ্দিন (৩০) নামে এক ছাত্রলীগ নেতা নিহত হয়েছেন। রোববার সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনাটি ঘটে।

নিহত ফয়সাল ইউনিয়নের ২ নং ওয়ার্ডের দরগাহের ডেইল সংলগ্ন দক্ষিণ ডেইলপাড়ার লাল মোহাম্মদের ছেলে এবং সদর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সদর মডেল থানার ওসি শেখ মুনীর উল গীয়াস।

স্থানীয় সূত্র জানায়, রোববার বিকেলের দিকে খুরুশকুল ইউনিয়নের আওতাধীন ২নং ওয়ার্ডের সম্মেলনে যোগ দিতে যান নিহত ফয়সাল উদ্দীন। এসময় তাকে ধাওয়া দেয় ডেইলপাড়ার আজিজ সিকদার ও জহিরের নেতৃত্বে একদল হামলাকারী। ধাওয়া খেয়ে মঞ্চে থাকা আওয়ামী লীগ নেতাদের কাছে গিয়ে আশ্রয় চান ফয়সাল। এক পর্যায়ে মঞ্চস্থলে যায় হামলাকারীরা। সেখানে হামলা করতে না পেরে বাইরে সুযোগের অপেক্ষায় থাকে। এদিকে আওয়ামী লীগ ওয়ার্ডের সম্মেলন শেষ হলে ফয়সাল উদ্দীনও মঞ্চস্থল থেকে বেরিয়ে আসেন। সেখানে ওতপেতে থাকা হামলাকারীরা ফয়সাল উদ্দীনকে এলোপাতাড়ি কুপিয়ে নৃশংসভাবে জখম করে। মুমূর্ষু ফয়সাল উদ্দীনকে কক্সবাজার হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

খুরুশকুল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক জসিম উদ্দিন চেয়ারম্যান বলেন, এক বছর আগে হামলাকারী আজিজ সিকদারের এক ভাতিজা খুন হয়। সে মামলার আসামি ছিলেন নিহত ফয়সাল উদ্দীন। পরে সে মামলা থেকে বাদ যায়। এই ঘটনার জের ধরে এই হামলার ঘটনা ঘটেছে।

কক্সবাজার সদর থানার ওসি শেখ মুনীর উল গীয়াস জানান, 'প্রাথমিকভাবে জেনেছি পূর্বশত্রম্নতার জের ধরে এ ঘটনা ঘটেছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে