বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ডেঙ্গুতে আরও একজনের মৃতু্য, হাসপাতালে ৯০

ম যাযাদি ডেস্ক
  ১২ আগস্ট ২০২২, ০০:০০

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৯০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃতু্য হয়েছে। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬৪ জনে। একই সঙ্গে ডেঙ্গুতে এ বছর মৃতু্য হয়েছে ১৬ জনের।

বৃহস্পতিবার সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু-বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এর আগে, বুধবার ৯২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

প্রতিবেদন সূত্রে জানা গেছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়াদের মধ্যে ৭৩ জনই ঢাকার বাসিন্দা। এ সময় ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হন ১৭ জন। বর্তমানে

\হদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা সর্বমোট ৩৬৪ জনের মধ্যে ২৯০ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। আর ঢাকার বাইরে রয়েছেন সর্বমোট ৭৪ জন রোগী।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে বৃহস্পতিবার পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন তিন হাজার ৪৯৮ জন। এর মধ্যে, ঢাকায় দুই হাজার ৯৩২ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৫৬৬ জন।

সর্বমোট ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন তিন হাজার ১১৮ জন। তাদের মধ্যে ঢাকায় সর্বমোট ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা দুই হাজার ৬৩৬ জন এবং ঢাকার বাইরে সর্বমোট ছাড়প্রাপ্ত রোগী ৪৮২ জন। এদিকে, এ বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ১৬ জন মারা গেছেন।

এর আগে, ২০১৯ সালে ডেঙ্গুর প্রকোপ মারাত্মক আকার ধারণ করে। ওই বছর এক লাখের বেশি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। মারা যান ১৪৮ জন। করোনা মহামারির মধ্যে ২০২০ সালে ডেঙ্গু তেমন প্রভাব ফেলতে পারেনি। তবে ২০২১ সালের মাঝামাঝি সময় কিছুটা উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করেছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে