প্রতিবছর নির্দিষ্ট তারিখে বিসিএসের চাহিদা প্রকাশের সিদ্ধান্ত

প্রতিবছর নির্দিষ্ট তারিখে বিসিএসের চাহিদা প্রকাশের সিদ্ধান্ত

প্রতিবছর একটি নির্দিষ্ট তারিখে বিসিএসের বিজ্ঞপ্তি দিয়ে চাহিদা প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে প্রতি বছরের ৩০ নভেম্বর বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

পিএসসির গঠিত বিসিএস ব্যবস্থাপনা সংক্রান্ত কমিটি সূত্রে এসব তথ্য জানা গেছে। পরীক্ষা ব্যবস্থাপনা কমিটি সূত্র জানায়, এখন থেকে পিএসসি যত বিজ্ঞপ্তি প্রকাশ

করবে, তাতে প্রাথমিক বাছাই, লিখিত বা মৌখিক পরীক্ষার তারিখ উলেস্নখ থাকবে। সব দিক বিবেচনা করেই তারিখ নির্দিষ্ট করা হবে। এসব তারিখ অনুযায়ী পরীক্ষা নেওয়ার সর্বোচ্চ চেষ্টা করা হবে। কোনো একটি পরীক্ষার কারণে অন্য কোনো পরীক্ষা যাতে ব্যাহত না হয়, সেদিকেও লক্ষ্য রাখা হবে।

পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, '৪৪তম বিসিএসের প্রাথমিক বাছাই পরীক্ষার ফল প্রকাশের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই। ভবিষ্যতে দ্রম্নততম সময়ে নিয়োগ প্রক্রিয়া শেষ করার সর্বোচ্চ চেষ্টা থাকবে।' তিনি আরও বলেন, ' বিসিএস ব্যবস্থাপনা সংক্রান্ত কমিটির সভায় বিসিএসের পরীক্ষার বিভিন্ন ধাপের সময় কীভাবে কমিয়ে আনা যায়, সে ব্যাপারে নানা প্রস্তাব এসেছে। সভায় প্রতি বছর ৩০ নভেম্বর নতুন বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ এবং এতে সব ধাপের পরীক্ষার তারিখ দেওয়ার সিদ্ধান্ত হয়।

শূন্য পদের চাহিদা বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় ?সূত্রে জানা গেছে, আগামী ৪৫তম বিসিএস সামনে রেখে ক্যাডার কর্মকর্তার শূন্য পদের চাহিদা তৈরির পাশাপাশি নন-ক্যাডারের শূন্য পদের তালিকা তৈরি করতে বিভিন্ন মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ রাখছে তারা। ইতোমধ্যে কিছু তালিকা পাওয়া গেছে।

এ ব্যাপারে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আবদুস সবুর মন্ডল বলেন, ৪৫তম বিসিএসের কর্মকর্তাদের শূন্য পদের তালিকা তৈরির কাজ চলছে। পদ সংখ্যা এখন নির্দিষ্ট হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে