মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৫ জানুয়ারি ২০২৩, ০০:০০

এস কে সিনহার দুর্নীতি মামলায় প্রতিবেদন

৬ এপ্রিল

ম যাযাদি রিপোর্ট

যুক্তরাষ্ট্রে বাড়ির সন্ধান পাওয়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা ও তার ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে

তদন্ত প্রতিবেদন আগামী ৬ এপ্রিল দাখিলের

দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। এদিন মামলার তদন্ত সংস্থা দুদক প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাসুজ্জামান নতুন তারিখ ধার্য করেন।

যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে তিনতলা বাড়ির সন্ধান পাওয়ায় গত ৩১ মার্চ এস কে সিনহা ও তার ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এ মামলা করেন সংস্থাটির উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান। মামলায় মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২-এর ৪(২) ও ৪(৩) ধারায় এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়।

কক্সবাজার আদালতে

তিন রোহিঙ্গার

কারাদন্ড

ম কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে সাড়ে চার লাখ ইয়াবা ও ৯ লাখ ৫১ হাজার কিয়াত মিয়ানমারের মুদ্রা উদ্ধারের মামলায় তিন রোহিঙ্গাকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দন্ডিতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদন্ড এবং অনাদায়ে আরও ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। রায় ঘোষণার সময় দন্ডিতরা আদালতে ছিলেন। মঙ্গলবার দুপুরে কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন।

দন্ডিতরা হলেন- মিয়ানমারের নাগরিক মৌং সা দু'র পুত্র এ খং সা, একই এলাকার স্যাং টোয়েংয়ের ছেলে মৌং চোং অং এবং মো. ইদ্রিসের ছেলে মো. ইসহাক।

আদালতের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এ তথ্য জানান। তিনি জানান, রায়ে দন্ডিতদের কাছ থেকে জব্দকৃত ৯ লাখ ৫১ হাজার কিয়াত মিয়ানমারের মুদ্রা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত এবং দন্ডিতদের সাজার মেয়াদ শেষ হলে আইনানুগ ব্যবস্থায় তাদের মিয়ানমারে পুশব্যাক করার জন্য কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেটকে আদেশ দেওয়া হয়েছে।

মামলাটি পরিচালনা করেন রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ ও এপিপি দীলিপ কুমার ধর এবং আসামিদের পক্ষে স্টেট ডিফেন্স আইনজীবী হিসেবে অ্যাডভোকেট সিরাজুল ইসলাম।

শ্যামপুরে ট্রাকচাপায় শ্রমিক নিহত

ম যাযাদি ডেস্ক

রাজধানীর শ্যামপুরের পোস্তগোলা শ্মশান ঘাট এলাকায় লোহার রডের কাজ করার সময় ট্রাকচাপায় মো. সুলতান আহমেদ (৫৫) নামে এক শ্রমিকের মৃতু্য হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টায় এ দুর্ঘটনা ঘটে। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক দুপুর পৌনে ২টায় মৃত ঘোষণা করেন।

নিহতের সহকর্মী ফজল বলেন, আমরা সকালের দিকে পোস্তগোলা শ্মশান ঘাট এলাকায় লোহার রডের কাজ করার সময় একটি ট্রাক পাশ দিয়ে যাচ্ছিল। এ সময় সুলতান ট্রাকের পেছনের চাকায় পিষ্ট হয় সে। পরে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, নিহতের বাড়ি জামালপুর জেলার সরিষাবাড়ী থানা এলাকায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে