শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
সংবাদ সম্মেলনে কাদের

বিএনপিপন্থি আইনজীবীদের আচরণ ক্ষমার অযোগ্য

সেতুমন্ত্রী বলেন, সহিংসতা করে বিএনপি ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। আন্দোলনের নামে নৈরাজ্যের চেষ্টা রুখে দেওয়া হবে
যাযাদি রিপোর্ট
  ০৭ ডিসেম্বর ২০১৯, ০০:০০
রাজধানীর ধানমন্ডিতে শুক্রবার আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের -যাযাদি

আদালতে বিএনপিপন্থি আইনজীবীদের আচরণকে ক্ষমার অযোগ্য অপরাধ বলে উলেস্নখ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আদালত প্রাঙ্গণে তাঁরা রণাঙ্গন সৃষ্টি করেছেন।

আপিল বিভাগে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানির তারিখ পেছানোর ঘটনায় বিএনপিপন্থী আইনজীবীদের আচরণে শুক্রবার তিনি এ মন্তব্য করেন।

রাজধানীর ধানমন্ডিতে শুক্রবার আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে এক বৈঠকের পর সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বিএনপিপন্থি আইনজীবীদের আচরণের সমালোচনা করেন। এরপর সেখানে দপ্তর উপ-কমিটির সভা অনুষ্ঠিত হয়। কাদের বলেন, বিএনপির আইনজীবীরা আদালতে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন। এটা ক্ষমার অযোগ্য।

দুর্নীতির দুই মামলায় সাজা খাটছেন খালেদা জিয়া। গত এপ্রিল মাস থেকে তিনি কারা তত্ত্বাবধানে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন।

গতকাল ৫ ডিসেম্বর খালেদা জিয়ার জামিন শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু তাঁর মেডিকেল বোর্ড রিপোর্ট না দেওয়ায় শুনানি এক সপ্তাহ পিছিয়ে ১২ ডিসেম্বর তারিখ ধার্য করেন আদালত। এ নিয়ে আদালতে হট্টগোল করেন আইনজীবীরা। একপর্যায়ে এজলাস থেকে উঠে যান প্রধান বিচারপতি ও অন্য বিচারপতিরা।

আজ আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে এ বিষয়ে কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি আদালতে যে ধরনের অস্থিরতা তৈরি করেছে, তা ক্ষমার অযোগ্য। বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে এখন দুরভিসন্ধি করছে।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়া কোনো রাজনৈতিক মামলায় বন্দি নন যে রাজনৈতিকভাবে সরকার তাকে মুক্তি দেবে। তিনি দুর্নীতির মামলায় আটক। দুর্নীতির মামলায় সরকারের কোনো করণীয় নেই। এটা আদালতের বিষয়। খালেদা জিয়াকে রাজনৈতিক মামলায় আটক রাখা হয়েছে বলে বিএনপি যে কথা বলছে তা মিথ্যা এবং সত্যের অপলাপ। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, 'আদালত প্রাঙ্গণে তাঁরা (বিএনপির আইনজীবী) রণাঙ্গন সৃষ্টি করেছেন। সবাই দেখেছেন। শেষ পর্যন্ত প্রধান বিচারপতিকে পর্যন্ত বলতে হয়েছে, আমি এ ধরনের ঘটনা ঘটতে আর কখনো দেখিনি। বাড়াবাড়িরও একটা সীমা আছে।'

প্রধানমন্ত্রী বলেছেন, খালেদা জিয়া রাজার হালে আছেন। এই বক্তব্যকে বিএনপি বলছে আদালতে হস্তক্ষেপ। এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন কথা বলেন, তিনি জেনেশুনেই কথা বলেন। বিএনপি কী বলছে, সেটা বিবেচনা করে তিনি কথা বলেন না। তিনি তাঁর কথা বলেছেন। আদালতের বিষয় আদালত নির্ধারণ করবে। বলা তো অপরাধ নয়।'

সেতুমন্ত্রী বলেন, সহিংসতা করে বিএনপি ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। আন্দোলনের নামে নৈরাজ্যের চেষ্টা রুখে দেওয়া হবে। তাদের 'অরাজনৈতিক' কর্মকান্ডের দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

দপ্তর উপ-কমিটির আহ্বায়ক আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্যের সভাপতিত্বে গতকালের সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক বিপস্নব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<78818 and publish = 1 order by id desc limit 3' at line 1