logo
বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৯ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

'ধর্ষণ করলে

এনকাউন্টার'

যাযাদি ডেস্ক

ভারতের তেলেঙ্গানার রাজধানী হায়দরাবাদের নারী পশুচিকিৎসককে ধর্ষণের পর পুড়িয়ে হত্যার সন্দেহভাজন চার অভিযুক্ত পুলিশের গুলিতে নিহত হওয়ার ঘটনাকে সমর্থন করে মন্তব্য করেছেন রাজ্যের জ্যেষ্ঠ মন্ত্রী তালাসানি শ্রীনিবাস যাদব।

এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, শনিবার স্থানীয় একটি টেলিভিশনে সাক্ষাৎকার দেন রাজ্যের পশুপালনমন্ত্রী শ্রীনিবাস যাদব। সাক্ষাৎকার তিনি বলেন, পুলিশ যে পদক্ষেপ (এনকাউন্টার) নিয়েছে, তা সম্ভাব্য ধর্ষকদের জন্য একটি বার্তা। নৃশংস অপরাধ যে করবে, সে পুলিশের এনকাউন্টারে নির্মূল হতে পারে। সন্দেহভাজন চার অভিযুক্ত শুক্রবার ভোরে তেলেঙ্গানার সাদনগরে পুলিশের গুলিতে নিহত হন। পুলিশের দাবি, অভিযুক্ত ব্যক্তিরা পুলিশের অস্ত্র ছিনিয়ে আক্রমণ করে পালানোর চেষ্টা করেন। তখনই 'এনকাউন্টার' হয়। দেশটিতে বিচারবহির্ভূত এই হত্যাকান্ডের পক্ষে-বিপক্ষে মতপ্রকাশ করতে দেখা যাচ্ছে। এই ঘটনার মধ্য দিয়ে এমন বার্তা দেওয়া হয়েছে যে নৃশংস অপরাধ করলে এনকাউন্টার হবে।

ইলিশ কিনলে

পেঁয়াজ ফ্রি!

যাযাদি ডেস্ক

দুই মাস পেরিয়ে গেল পেঁয়াজের দাম পড়ার নাম নেই। এর ঝাঁজ এখনো আকাশচুম্বী। মধ্যবিত্তদেরও নাগালের বাইরে চলে গেছে এই পেঁয়াজ।

তাই পর্যাপ্ত পরিমাণে মসলাটি কিনতে না পেরে একে নিয়ে ট্রলে মেতেছেন নেটিজেনরা। অনেকে প্রতিবাদস্বরূপ বিয়ের অনুষ্ঠানে বর-কনেকে উপহার হিসেবে পেঁয়াজ দিচ্ছেন। তরুণীরা পেঁয়াজকে স্বর্ণালংকারের সঙ্গে তুলনা করতে গিয়ে এর মালা ও গহনা বানিয়ে টিকটক ভিডিও পোস্ট করছেন। একই চিত্র ভারতেও। সেখানেও ১৫ রুপির পেঁয়াজ এখন ১০০ রুপির ওপরে বিক্রি হচ্ছে। আর এই দামে মসলাটি কিনতে নাভিশ্বাস উঠেছে ভারতীয়দের। একটি পদ্মার ইলিশ কিনলেই এক কেজি পেঁয়াজ ফ্রি দেয়ার ঘোষণা দিয়েছেন শেখ নজরুল ইসলাম নামের এক মাছবিক্রেতা। তিনি বলেন, বর্তমান বাজারে পেঁয়াজের যা দাম, তাতে যদি পদ্মার ইলিশের সঙ্গে বিনামূল্যে মসলাটি দিলে ক্রেতারা আগ্রহী না হয়ে পারেই না। আমার এই চমকটি বেশ কাজ করছে বলেই মনে করছি।'

ধর্ষণের অভিযোগে

সৎবাবা গ্রেপ্তার

যাযাদি রিপোর্ট

রাজধানীর যাত্রাবাড়ীতে ১৩ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে তার সৎবাবাকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই কিশোরীর মায়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে সৎবাবা লোকমানকে গ্রেপ্তার করা হয়।

রোববার দুপুরে ওসি মাজহারুল ইসলাম জানান, ওই কিশোরীর বাবা তাদের ছেড়ে চলে গেলে তার মা সিএনজিচালক লোকমানকে বিয়ে করেন। মা ও সৎবাবার সঙ্গে যাত্রাবাড়ী এলাকায় থাকে ওই কিশোরী। তার মা যাত্রাবাড়ী মাছের আড়তে কাজ করেন। শনিবার রাতে ওই কিশোরীর মা কাজে ছিলেন। এ সুযোগে সৎবাবা ভোরের দিকে ওই কিশোরীকে ধর্ষণ করে বলে তার মা থানায় একটি অভিযোগ করেছেন। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে লোকমানকে গ্রেপ্তার করা হয়েছে।

ট্রেন থেকে পড়ে

শিশুর মৃতু্য

যাযাদি রিপোর্ট

রাজধানীর বনানীর স্টাফরোড এলাকায় চলন্ত ট্রেন থেকে পড়ে অজ্ঞাতপরিচয় এক ছেলে শিশুর মৃতু্য হয়েছে। নিহত শিশুর পরিচয় জানতে পারেনি পুলিশ। শিশুটির আনুমানিক বয়স ১১ বছর।

রোববার বেলা ১১টায় সংবাদ পেয়ে ঘটনাস্থলে যায় রেলওয়ে থানা পুলিশ।

ঢাকা রেলওয়ে থানা বিমানবন্দর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) আকবর হোসেন বলেন, ধারণা করা হচ্ছে চলন্ত ট্রেন থেকে পড়ে গিয়ে ওই শিশুর মৃতু্য হয়েছে। সকালের দিকে এই ঘটনাটি ঘটে। পরে আমরা বেলা ১১টার দিকে সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাই। তিনি আরও বলেন, নিহত শিশুর পরনে ছিল পায়জামা-পাঞ্জাবি। তার পরিচয় এখনো জানা সম্ভব হয়নি। নিহতের সুরতহাল তৈরির পর ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে