মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৮ জানুয়ারি ২০২০, ০০:০০

জীবন নিয়েও

নির্মম দুর্নীতি!

যাযাদি ডেস্ক

উ হুয়ানকে গত শরতে শ্বাসকষ্টের জটিলতায় ভর্তি করা হয়েছিল হাসপাতালে। সেখানে দেখা যায় তিনি মারাত্মক অপুষ্টিতে ভুগছেন। তাকে বাঁচাতে চীনের উদার মানুষরা অর্থ দান করতে থাকেন। তা থেকে মোট এক লাখ ১১ হাজার পাউন্ড সংগৃহীত হয়। কিন্তু ওই অর্থের মাত্র সামান্য অংশ তার চিকিৎসা বা সেবায় ব্যয় হয়েছে।

উ হুয়ানের একজন শিক্ষার্থী ছিলেন। তার ওজন ছিল ২০ কেজিরও কম। ৫ বছর ধরে দিনে সামান্য পেনির ওপর ভর করে কোনোমতে বেঁচে ছিলেন তিনি। পরে তিনি ব্যাখ্যা করেছেন, কীভাবে তার পিতা ও দাদীকে মারা যেতে দেখেছেন। তার মতে, অর্থাভাবে চিকিৎসা সেবা ছাড়াই তার পিতা ও দাদী মারা গেছেন। তার প্রত্যাশা ছিল তারও একই পরিণতি যেন না ঘটে। ফলে তাকে বাঁচানোর জন্য শেষ মুহূর্তে মিডিয়ার মাধ্যমে আবেদন করলে সাহায্য আসতে থাকে বন্যার মতো। কিন্তু তা উ হুয়ানকে বাঁচাতে পারেনি। ২৪ বছর বয়সী উ সোমবার মারা গেছেন। অফিসিয়াল রেকর্ডস বলছে, তার হাসপাতালের বিল পরিশোধ করা হয়েছে মাত্র ২২২৫ পাউন্ড দিয়ে। বাকি অর্থের কি হয়েছে তা কেউ জানে না।

ময়মনসিংহে মালবাহী

ট্রেন লাইনচু্যত

যাযাদি ডেস্ক

ময়মনসিংহের গৌরীপুরে মালবাহী ট্রেন লাইনচু্যত হয়ে ময়মনসিংহ-ভৈরব রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।

শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে গৌরীপুর স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে বলে ময়মনসিংহ স্টেশন ইনচার্জ জহুরুল ইসলাম জানিয়েছেন। তিনি বলেন, ট্রেনটি চট্টগ্রাম থেকে সার নিয়ে ময়মনসিংহ আসার পথে একটি বগি লাইনচু্যত হয়। এতে ময়মনসিংহ-ভৈরব রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় আঠারোবাড়ি স্টেশন ও ময়মনসিংহ স্টেশনে দুটি ট্রেন আটকা পড়েছে। বগিটি উদ্ধার করার জন্য কেওয়াটখালী লেকোশেড থেকে রিলিফ ট্রেন রওনা হয়েছে। রাত ১২টা নাগাদ উদ্ধার কাজ শেষ হতে পারে বলে তিনি জানান।

সাতক্ষীরায় দুই

প্রতারক আটক

যাযাদি ডেস্ক

সাতক্ষীরায় কাস্টমস ও বাংলাদেশ সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্রসহ দুই প্রতারককে আটকের খবর জানিয়েছের্ যাব।

র্

যাব-৬-এর কোম্পানি অধিনায়ক এএসপি শাহিনুর ইসলাম জানান, সাতক্ষীরা শহরের মধ্য কাটিয়া এলাকা থেকে বৃহস্পতিবার রাতে তাদের আটক করা হয়। আটকরা হলো- সাতক্ষীরা সদর উপজেলার মাছখোলা গ্রামের মানদার আলী (৫৩) ও রামচন্দ্রপুর গ্রামের আশরাফুজ্জামান (২৫)। শাহিনুর বলেন, ঘটনাস্থলে প্রতারক চক্র অবস্থান করছে গোপনে খবর পেয়ের্ যাবের একটি দল সেখানে অভিযান চালায়। পরে সেখান থেকে স্থানীয় মোজাম্মেল হকের বাড়িতে অভিযান চালিয়ে মানদার ও আশরাফুলকে কাস্টমস ও বাংলাদেশ সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্রসহ আটক করা হয়। আটকদের সাতক্ষীরা সদর থানায় হস্তান্তর ও মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানানর্ যাবের এ কর্মকর্তা।

ফেনসিডিলসহ মাদক

ব্যবসায়ী আটক

আক্কেলপুর (জয়পুরহাট) সংবাদদাতা

জয়পুরহাটের আক্কেলপুরে ৯১ বোতল ফেন্সিডিলসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শুক্রবার ভোর রাতে উপজেলার কুড়ানী বাজার এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনার সময় তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ী মো. মিলন হোসেন (৩৬) নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার রূপনারায়নপুর গ্রামের মো. মাজেদুল ইসলামের পুত্র। পুলিশ জানায়, মিলন হোসেন একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী সে আমদানি নিষিদ্ধ নেশাদ্রব্য ফেনসিডিল পার্শ্ববর্তী দেশ ভারত থেকে চোরাই পথে এনে গভীর রাতে দেশের বিভিন্ন প্রান্তে খুচরা ও পাইকারি মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছিল। এমনকি তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মাদক মামলাও রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<84864 and publish = 1 order by id desc limit 3' at line 1