শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পরিকল্পিতভাবে উন্নয়ন করতে চান শাখাওয়াত

নতুনধারা
  ৩০ জানুয়ারি ২০২০, ০০:০০
শাখাওয়াত হোসেন শওকত

ডিএনসিসি ওয়ার্ড ২৩

যাযাদি রিপোর্ট

কাউন্সিলর নির্বাচিত হলে পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে বাসযোগ্য, সুস্থ ও সুন্দর ওয়ার্ড গড়ে তুলতে চান ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচনে ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শাখাওয়াত হোসেন শওকত। বুধবার যায়যায়দিনের সঙ্গে একান্ত এক সাক্ষাৎকারে এসব কথা জানান তিনি।

সব ধরনের নাগরিক সেবা নিশ্চিত করবেন উলেস্নখ করে তিনি বলেন, পরিকল্পিত এলাকা গড়তে বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকীকরণ, সড়ক বাতি, জলাবদ্ধতা দূরীকরণসহ সামাজিক নিরাপত্তা বিধানে একটি সুনির্দিষ্ট পরিকল্পনা সাজিয়েছেন। এই পরিকল্পনার আলোকে ডিএনসিসির ২৩ নম্বর ওয়ার্ডকে মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলবেন।

শাখাওয়াত বলেন, দীর্ঘ ৪৮ বছর ধরে এই এলাকায় বসবাস করি। তাই এলাকার সব সমস্যা ও সম্ভাবনা নখদর্পণে। এই এলাকাকে পরিকল্পিতভাবে সাজানোর জন্য পর্যাপ্ত জায়গা আছে। সরকারের উচ্চ মহলের সঙ্গেও ব্যক্তিগত সম্পর্ক রয়েছে। নির্বাচিত হলে এই সম্পর্ককে কাজে লাগিয়ে তার এলাকায় সব ধরনের আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করবেন।

তিনি বলেন, এলাকাবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য সব রকম ব্যবস্থা গ্রহণ করব। মশক নিধন কার্যক্রমের পাশাপাশি মশার বংশ বিস্তার রোধে কার্যকর ব্যবস্থা নেব। এলাকার মানুষের হাঁটার জন্য বিভিন্ন সড়কে ফুটপাত এবং জলাশয়ের তীরে ওয়াকওয়ে নির্মাণ করব। সুস্থ ও সুন্দর জীবনযাপনের জন্য যেমন পরিবেশ দরকার ঠিক তেমন একটি পরিবেশ গড়ে তুলব। তা ছাড়া খেলার মাঠ, পার্ক ও কমিউনিটি সেন্টার গড়ে তুলবেন বলে জানান তিনি।

দেশের উন্নয়নের সঙ্গে তাল মিলিয়ে তার এলাকার মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন করা হবে উলেস্নখ করে তিনি আরও বলেন, কাউন্সিলর পদটি ছোট হলেও মানুষের জন্ম থেকে মৃতু্য পর্যন্ত সেবা দেওয়ার সুযোগ রয়েছে। তাই ভালোমানের পরিকল্পনা দরকার। আমি সেটি করেছি, যা লিখিত আকারে সবার কাছে পৌঁছে দিয়েছি। আগামী ১ ফেব্রম্নয়ারি আমার রেডিও প্রতীকে ভোট দিয়ে কাউন্সিলর নির্বাচিত করলে সব প্রতিশ্রম্নতি অক্ষরে অক্ষরে পূরণ করব।

স্থানীয় ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, এলাকায় শাখাওয়াত হোসেনের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। দলে তার কোনো শক্ত প্রতিদ্বন্দ্বী নেই। অথচ এ ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিপক্ষ বিএনপিতে একাধিক প্রার্থী অংশ নিচ্ছে। এ কারণে নির্বাচনে তার বিপুল ভোটে জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে। বর্তমান কাউন্সিলর মোস্তাক হোসেন তার পক্ষে রয়েছেন, যা তার জয়ের সম্ভাবনাকে আরও একধাপ এগিয়ে দিয়েছে।

খিলগাঁও 'বি' বস্নকের বাসিন্দা আওয়াল খান বলেন, এলাকার যে-কোনো মানুষের বিপদে আপদে শওকত সব সময় এগিয়ে এসেছেন। অপরিচিত বাসিন্দারাও যে-কোনো প্রয়োজনে তাকে পাশে পেয়েছেন। এ কারণে নিঃস্বার্থভাবে তারা তার পক্ষে প্রচার-প্রচারণার কাজ করছেন। তিনি কাউন্সিলর নির্বাচিত হলে যে-কোনো সাধারণ মানুষ তার কাছে যে-কোনো প্রয়োজনে সহযোগিতা পাবেন বলে আশাবাদী এলাকাবাসী।

শাখাওয়াত হোসেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<86565 and publish = 1 order by id desc limit 3' at line 1