সিসিসি নির্বাচনে সেনা মোতায়েন হবে না

সিসিসি নির্বাচনে সেনা মোতায়েন হবে না

চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি) নির্বাচনে সেনা মোতায়েন হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। গতকাল শুক্রবার দুপুরে চট্টগ্রামে নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রফিকুল ইসলাম বলেন, 'স্থানীয় সরকার নির্বাচনে আমরা সেনা মোতায়েন করিনি। এবারও করব না। তবে সেনাবাহিনীর উপস্থিতি থাকবে। পোশাকেই থাকবে। অস্ত্র থাকবে না। টেকনিক্যাল সাপোর্ট দেবে তারা।' এর আগে বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দিয়ে বিএনপি প্রার্থী শাহাদাত হোসেন নির্বাচনে সেনা মোতায়েনের পাশাপাশি নির্বাচন দুই দিন পেছানোর দাবি জানিয়েছিলেন।

পরীক্ষাসহ নানা কারণে নির্বাচন পেছানো সম্ভব নয় বলে উলেস্নখ করে রফিকুল ইসলাম বলেন, অন্যান্য দেশের মতো সরকারি ছুটি ঘোষণা না করে নির্বাচন করা যায় কি না, ভেবে দেখছে কমিশন।

তিনি বলেন, 'আমাদের কাছে অপশন যেটা ছিল, সেটা হলো পুরো বর্ষার মধ্যে নির্বাচন করার। আমরা কিন্তু কল্পনাও করতে পারি না চট্টগ্রাম শহরে বর্ষার সময় নির্বাচন করার কথা। কারণ, আমাদের অভিজ্ঞতা হলো বর্ষায় জলাবদ্ধতায় ডুবে থাকে অনেক রাস্তাঘাট। সে জন্য এ সময় নির্বাচনের কথা আমরা চিন্তাও করতে পারি না।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে