বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামের স্বাস্থ্য ব্যবস্থায় পরিবর্তন এসেছে : নওফেল

ম যাযাদি ডেস্ক
  ৩০ নভেম্বর ২০২০, ০০:০০

আগের চেয়ে বর্তমানে চট্টগ্রামের স্বাস্থ্য ব্যবস্থায় পরিবর্তন এসেছে বলে মন্তব্য করে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবিলায় চট্টগ্রাম শতভাগ প্রস্তুত।

রোববার নগরের আন্দরকিলস্না চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা রোগীদের জন্য নতুন আইসোলেশন ওয়ার্ডের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নওফেল বলেন, করোনাকালীন চিকিৎসা ব্যবস্থার বিষয়গুলো প্রধানমন্ত্রী নিজে তদারকি করছেন। প্রথম থেকেই চট্টগ্রামের করোনা রোগীদের চিকিৎসায় জেনারেল হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়।

তিনি আরও বলেন, একটি শহর বেসরকারি চিকিৎসা ব্যবস্থার ওপর গড়ে ওঠে না। সরকারি চিকিৎসা সেবা বাড়াতে জেনারেল হাসপাতালে আরও সক্ষমতা বাড়ানো প্রয়োজন। এখানে আরও ৫০০ শয্যার একটি ইউনিট তৈরির ব্যবস্থা নেওয়া হবে, যাতে এই হাসপাতালে ১ হাজার শয্যার হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার দাশ, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুর রব মাসুম, জুনিয়র কনসালটেন্ট হামিদুলস্নাহ মেহেদি, আবাসিক মেডিকেল অফিসার তানজিম ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে