রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

চট্টগ্রামে ১৫ উপজেলায় ভাঙনরোধে কাজ চলছে পানিসম্পদ উপমন্ত্রী

চট্টগ্রামে ১৫ উপজেলায় ভাঙনরোধে কাজ চলছে পানিসম্পদ উপমন্ত্রী

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, কর্ণফুলী নদীর বোয়ালখালী অংশের ভাঙন প্রতিরোধে সাত কিলোমিটার প্রতিরক্ষা বাঁধ নির্মাণে প্রকল্প গ্রহণ করা হবে। আগামী বর্ষার আগে এই কাজ শুরু হবে। এটি নির্মাণ হলে ১৫ কিলোমিটার এলাকা ভাঙন থেকে রক্ষা পাবে। রোববার কণর্ফুলী নদীর বোয়ালখালী অংশের ভাঙন পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, চট্টগ্রাম মহানগরীর জলাবদ্ধতা নিরসনে প্রায় ১৭শ' কোটি টাকা ব্যয়ে আরও একটি মেগা প্রকল্প গ্রহণ করা হয়েছে। সেনাবাহিনী এ কাজ বাস্তবায়ন করছে। এছাড়া চট্টগ্রামের ১৫ উপজেলায় পানি উন্নয়নের বোর্ডের অধীনে নদী-খাল ভাঙন প্রতিরোধে প্রকল্পের কাজ চলমান রয়েছে বলে জানান তিনি।

এ সময় স্থানীয় সংসদ সদস্য আলহাজ মোছলেম উদ্দিন আহমদসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে উপমন্ত্রী বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের একটি জনসভায় বক্তব্য রাখেন। সভায় তিনি বলেন, যারা এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বে বিশ্বাস করে না, তারা মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে মনগড়া কথা বলে দেশে অরাজকতা সৃষ্টি করতে চায়। তবে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। যারা ধর্মীয় ইসু্যকে সামনে এনে ধর্মীয় সহনশীলতা বিনষ্টের যেকোনো অপচেষ্টা প্রতিহত করা হবে। কোনো ষড়যন্ত্র ও মিথ্যাচার করে জননেত্রী শেখ হাসিনা ও তার সরকারের জনপ্রিয়তা নষ্ট করা যাবে না।

স্থানীয় কধুরখীল চৌধুরী হাটে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ মোছলেম উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম সেলিম, উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, সহ-সভাপতি রেজাউল করিম বাবুল, আওয়ামী লীগ নেতা শফিউল আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে