বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৬ জানুয়ারি ২০২১, ০০:০০

ডক্টর কামাল

হোসেনের সংবাদ

সম্মেলন আজ

\হযাযাদি রিপোর্ট

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন সংবাদ সম্মেলন ডেকেছেন। আজ শনিবার দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এই সংবাদ সম্মেলন হবে। গণফোরাম নেতা লতিফুল বারী হামিম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে গণফোরামের সংবাদ সম্মেলন হবে। এতে বক্তব্য রাখবেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। আরও উপস্থিত থাকবেন বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু, অধ্যাপক ড. আবু সাইয়িদ, মোকাব্বির খান এমপিসহ গণফোরামের কেন্দ্রীয় নেতারা।

বেতারে স্থানীয় সংস্কৃতি তুলে ধরতে হবে : তথ্যমন্ত্রী

\হযাযাদি ডেস্ক

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ডক্টর হাছান মাহমুদ বলেছেন, স্থানীয় সংস্কৃতি, কৃষ্টি, কৃষি ও ঐতিহ্যকে তুলে ধরতে বেতারকে ভূমিকা রাখতে হবে। শুক্রবার দুপুরে বাংলাদেশ বেতার কক্সবাজার আঞ্চলিক কেন্দ্র পরিদর্শনকালে একথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, কক্সবাজার বেতার আধুনিকায়ন করার উদ্যোগ নেওয়া হবে। করোনাকাল পার হলেই শিল্পী সম্মানী বাড়ানোর বিষয়ে উদ্যোগ নেওয়া হবে। এ ছাড়া বেতারের অনিয়মিত শিল্পীদের কিছু সমস্যার কথা জেনেছি এসব বিষয়ও গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হবে।

কক্সবাজার বেতারের আঞ্চলিক পরিচালক মো. আমানুর রহমান খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ সাইমুম সরওয়ার কমল।

ডক্টর হাছান মাহমুদ কক্সবাজার আঞ্চলিক কেন্দ্রে পৌঁছালে বেতারের কর্মকর্তা, কলাকুশলী ও শিল্পীরা মন্ত্রীকে বরণ করেন। এ সময় তিনি এক মতবিনিময় সভা শেষে বেতার ভবন ঘুরে দেখেন এবং গাছের চারা রোপণ করেন।

জাতীয় চিড়িয়াখানার

দুটি পিকনিক

স্পট বন্ধ

\হযাযাদি ডেস্ক

প্রায় এক বছর ধরে বন্ধ রয়েছে জাতীয় চিড়িয়াখানার পশ্চিম পাশে অবস্থিত পিকনিক স্পট উৎসব দ্বীপ ও নিঝুম দ্বীপ। কারণ হিসেবে চিড়িয়াখানা কর্তৃপক্ষ বলছেন, পিকনিক স্পট ব্যবহারে গুচ্ছ দর্শনার্থীরা কিংবা শুটিং পার্টি নিয়ম মানে না। ফলে গত বছরের শুরু থেকেই এই দুটো স্পট বন্ধ করে দেওয়া হয়।

শুক্রবার চিড়িয়াখানায় ঘুরে দেখা গেছে, পিকনিক স্পটগুলোর প্রবেশপথে তালা। জানতে চাইলে চিড়িয়াখানার তথ্য কর্মকর্তা গীতা দাস জানান, যারা পিকনিক স্পট ভাড়া নেন, তারা সেখানে উচ্চ শব্দে গান বাজনা শোনেন। এতে চিড়িয়াখানার প্রাণীদের সমস্যা হয়। অনেককে মানা করা হয়েছে। তারপরেও উচ্চস্বরে গান বাজনা বন্ধ হয়নি। এজন্য স্পট দুটি বন্ধ করা হয়েছে।

প্রাইভেটকারের

সিলিন্ডারে ২৪

হাজার ইয়াবা

\হযাযাদি রিপোর্ট

রাজধানীর কারওয়ান বাজারে প্রাইভেটকারের সিলিন্ডারের ভেতর থেকে ২৪ হাজার ৮০০ পিস ইয়াবা উদ্ধার করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্(যাব)। এ সময় তিন মাদককারবারি মো. আলী হোসেন (৪৫), মো. জাকির হোসেন (৪০) ও মো. জুয়েল হোসেনকে (২৭) গ্রেপ্তার করা হয়।

শুক্রবার দুপুরে র?্যাব-২ এর সহকারী পরিচালক (এএসপি) মো. আবদুলস্নাহ আল মামুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ১২টায়র্ যাব-২ এর একটি দল রাজধানীর তেজগাঁও থানার কারওয়ান বাজারের বাংলাদেশ টেক্সটাইল মিলস কর্পোরেশনের গেটের সামনে অভিযান পরিচালনা করে। এ সময় একটি সাদা রঙের প্রাইভেটকারের মধ্যে থাকা চালকসহ তিনজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা প্রাইভেটকারের সিলিন্ডারে বিশেষভাবে লুকিয়ে রাখা ইয়াবার বিষয়টি স্বীকার করেন। আটক ব্যক্তিদের দেওয়া তথ্য অনুযায়ী প্রাইভেটকারের সিলিন্ডার কেটে ভেতরে লুকিয়ে রাখা ২৪ হাজার ৮০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে