বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

করোনার অজুহাতে হোটেল শ্রমিক ছাঁটাই বন্ধের দাবি

যাযাদি রিপোর্ট
  ১৭ জানুয়ারি ২০২১, ০০:০০

করোনার অজুহাতে সব হোটেল-রেস্টুরেন্টে শ্রমিক ছাঁটাই, নির্যাতন ও চাকরিচু্যতসহ সব ধরনের শ্রম আইনবিরোধী কর্মকান্ড বন্ধের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ হোটেল-রেস্টুরেন্ট মিষ্টি বেকারি শ্রমিক ইউনিয়ন। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে তারা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।

সমাবেশে সংগঠনটির সভাপতি আক্তারুজ্জামান খান বলেন, করোনায় হোটেল শ্রমিকদের মজুরি বন্ধ না করতে সরকারি বিভিন্ন দপ্তরে চিঠি দিয়েছিলাম। এমনকি প্রধানমন্ত্রীর দপ্তরে স্মারকলিপি দিয়েও আমরা এর কোনো সমাধান পাইনি।

শ্রমিক নেতা আক্তারুজ্জামান খান বলেন, শ্রমিকদের দিয়ে মালিকরা ১৮ ঘণ্টাও ডিউটি করিয়েছে; কিন্তু মজুরি তেমন দেয়নি। তাদের ব্যবসা আগের মতো চললেও তারা শ্রমিকদের বেতন দিচ্ছে না বলে আজ মাঠে নামতে বাধ্য হয়েছি। তিনি শ্রমিকদের আইন বাস্তবায়নের জন্য লাগাতার আন্দোলনের হুমকি দেন।

সংগঠনটির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের সঞ্চালনায় অন্যদের মধ্যে ট্রেড ইউনিয়ন সংঘের সহসভাপতি খলিলুর রহমান খলিল, ওয়েস্কো গার্মেন্টস অ্যান্ড ফ্যাক্টরির সভাপতি প্রকাশ দত্ত ও স্টার হোটেলের কর্মচারীরা উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল গুলিস্তান অভিমুখে যাত্রা করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে