শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সিরাজুল আলম খানের শারীরিক অবস্থার উন্নতি

যাযাদি রিপোর্ট
  ১৭ জানুয়ারি ২০২১, ০০:০০

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব সিরাজুল আলম খানের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তার করোনা পরীক্ষার রিপোর্টও নেগেটিভ এসেছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এ বি এম জামাল এ তথ্য নিশ্চিত করেন।

শনিবার বিকালে সিরাজুল আলম খানের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. জামাল জানান, তার শারীরিক অবস্থা আগের চাইতে উন্নতি হয়েছে। করোনার পরীক্ষা নেগেটিভসহ অন্যান্য রিপোর্ট ভালো। তাকে মুখে খাবার দেওয়া হয়েছে। আশা করি সবকিছু ঠিক থাকলে আগামীকাল ওনাকে ছুটি দেওয়া হবে।

ডা. এ বি এম জামাল বলেন, তিনি আগে থেকেই সিওপিডি (শ্বাসকষ্ট) রোগী। তবে তিনি ইনহেলার নেন না। আর ২০ বছর আগে তার হার্টের বাইপাস হয়েছে। তবে এখন তার হার্টে সমস্যা নেই। আর তার বয়সও ৮২ বছর।

অধ্যাপক জামাল আরও বলেন, আমরা মেডিকেল বোর্ড তাকে ২৪ ঘণ্টাই পর্যবেক্ষণ করছি। আজ (শনিবার) সকালেও আমাদের বোর্ডের প্রফেসররা তাকে দেখেছেন। কোভিডের জন্য তিনিও হাসপাতালে থাকতে চাচ্ছেন না।

গত বুধবার দিবাগত রাতে সিরাজুল আলম খানকে ঢাকা মেডিকেলের হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) ভর্তি করা হয়। পর দিন তাকে নেওয়া হয় কেবিনে। বর্তমানে সেখানেই আছেন এই রাজনীতিবিদ। তার ঠিকমতো ঘুম ও পায়খানা হচ্ছিল না। শ্বাসকষ্টসহ নানাবিদ সমস্যা জানিয়েছিলেন চিকিৎসকদের।

এর পরপরই সিরাজুল আলম খানের চিকিৎসায় ঢাকা মেডিকেলের ছয়টি বিভাগের প্রধানকে নিয়ে গঠন

করা হয় মেডিকেল বোর্ড। এই মেডিকেল বোর্ডের অধীনেই তার চিকিৎসা চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে