বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই প্রক্রিয়া স্থগিতের দাবি

যাযাদি রিপোর্ট
  ২৭ জানুয়ারি ২০২১, ০০:০০
মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই প্রক্রিয়া স্থগিত রাখার দাবিতে জামুকা ডিজির কুশপুত্তলিকা দাহ করে মুক্তিযোদ্ধা ঐক্য মঞ্চ -যাযাদি

আগামী ৩০ জানুয়ারি মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই প্রক্রিয়া স্থগিত রাখার দাবি জানিয়েছে বীর মুক্তিযোদ্ধা ঐক্য মঞ্চ। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশ থেকে প্রধানমন্ত্রীর কাছে এই যাচাই-বাছাই প্রক্রিয়া স্থগিত রাখার দাবি জানান সংগঠনের নেতারা।

মুক্তিযোদ্ধা ঐক্য মঞ্চের সভাপতি রুহুল আমিন মজুমদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক জহির উদ্দিন জালাল (বিচ্ছু জালাল), আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সভাপতি মুজিবুর রহমান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, 'গেজেটভুক্ত মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে রাজাকার, আল-বদর, আল-শামস থাকলে যাচাই করে তাদের গেজেট বাতিল করা হোক। মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ের বিষয়টি অত্যন্ত অপমানজনক এবং দুরভিসন্ধিমূলক।'

বক্তারা আরও বলেন, ভারতসহ বিশ্বের সব দেশ তাদের চেতনা বাস্তবায়নের জন্য নিজ নিজ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে বীর মুক্তিযোদ্ধাদের সার্বিক রক্ষণাবেক্ষণ করে থাকে। কিন্তু একমাত্র বাংলাদেশেই বীর মুক্তিযোদ্ধা তথা তাদের পরিবারের রক্ষণাবেক্ষণে সুনির্দিষ্ট কোনো নীতিমালা নেই।

এসময় বক্তারা মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল, জেলা কমান্ড কমিটি গঠন করে মুক্তিযোদ্ধাদের কার্যালয় খুলে দেওয়ার দাবি জানান।

পরে সংগঠনের সভাপতি আগামী ৩০ জানুয়ারি দেশের সব জেলা-উপজেলায় প্রতিবাদ সমাবেশ ও অবস্থান কর্মসূচির ঘোষণা দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে