শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধু হত্যায় জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না : মোজাম্মেল

যাযাদি রিপোর্ট
  ১৭ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০
ডক্টর এম এ ওয়াজেদ মিয়ার ৮০তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক -যাযাদি

বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িতদের ছাড় দেওয়া হবে না জানিয়ে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুর খুনের সঙ্গে যারা জড়িত তাদের কেউ আইনের বাইরে যেতে পারবে না। যারা জাতীয় ও আন্তর্জাতিকভাবে জড়িত ছিল তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। আমরা সেই নৈতিক দায়িত্ব পালনে কখনো পিছ পা হবো না।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের মওলানা আকরম খাঁ হলে 'ড. এমএ ওয়াজেদ মিয়া, বঙ্গবন্ধু ও বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনের সঙ্গে জড়িতদের বিচারের জন্য কমিশন গঠন করে জিয়া, মোশতাক শুধু নয় যারা জাতীয় ও আন্তর্জাতিকভাবে জড়িত ছিল তাদের চিহ্নিত করে বিচার করা জাতির নৈতিক দাবি।

ড. এম এ ওয়াজেদ মিয়া বাংলাদেশের বরেণ্য বিজ্ঞানী ছিলেন উলেস্নখ করে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আরও বলেন, 'বঙ্গবন্ধু হত্যার সময় ওয়াজেদ মিয়া যখন বিদেশে ছিলেন তখন তাকে দেখার জন্য সে সময় বঙ্গবন্ধু কন্যা (প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহেনা) সেখানে গিয়েছিলেন। সেজন্য তারা দু'বোন প্রাণে বেঁচে গিয়েছিলেন। সেই বিদেশ জীবনে একজন বিজ্ঞানী হিসেবে অনেক কষ্ট করেছেন। এ দেশে আসতে পারেননি।

তিনি আরও বলেন, 'বাংলাদেশের ইতিহাসে বিজ্ঞানীদের যে অবদান সেখানে ওয়াজেদ মিয়ার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আর সে অবদান স্মরণীয় করে রাখতে তার নামে দেশে আমাদের কিছু প্রতিষ্ঠান তৈরি করা প্রয়োজন।'

সংগঠনটির সভাপতি লায়ন মো. গণি মিয়া বাবুলের সভাপতিত্বে সভায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের নেতারা বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে