শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৭ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০

চট্টগ্রামে আগুনে

পুড়ে প্রাণ হারালেন

পক্ষাঘাতগ্রস্ত বৃদ্ধ

ম যাযাদি ডেস্ক

চট্টগ্রামের ইপিজেড এলাকায় বস্তিতে আগুনে দগ্ধ হয়ে পক্ষাঘাতগ্রস্ত এক বৃদ্ধ মারা গেছেন। মঙ্গলবার ভোরে ইপিজেড থানার আলী শাহ নগর এলাকার দক্ষিণ রেলবিট বস্তির শফিকের কলোনিতে এ দুর্ঘটনা ঘটে। মারা যাওয়া বৃদ্ধের নাম মো. নওশা মিয়া (৭৫)। তিনি বস্তিতে পরিবারের সঙ্গে থাকতেন। তার বাড়ি ভোলার বোরহানউদ্দিনে।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নিউটন দাশ জানান, ভোর ৪টার দিকে বস্তিতে আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস।

দ্রম্নত তারা আগুন নেভাতে কাজ শুরু করে। সকাল সাড়ে ৭টার দিকে আগুন নেভানো সম্ভব হয়। আগুন লাগলে ঘর থেকে ওই বৃদ্ধ বের হতে পারেননি। তিনি ঘরের ভেতরেই আগুনে দগ্ধ হয়ে মারা যান। তিনি পক্ষাঘাতগ্রস্ত ছিলেন বলে পরিবার জানিয়েছে।

কর্ণফুলীতে ডুবে

পোশাক কারখানার

কর্মকর্তার মৃতু্য

ম যাযাদি ডেস্ক

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে যাত্রীবাহী নৌকা ডুবে পোশাক কারখানার এক কর্মকর্তা মারা গেছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন এক ব্যক্তি।

মঙ্গলবার সকাল পৌনে ৮টার দিকে কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ের ১২ নম্বর ঘাটের অদূরে নৌকাডুবির ঘটনা ঘটে। পাথরবোঝাই বার্জের সঙ্গে ধাক্কা লেগে যাত্রীবাহী ইঞ্জিনচালিত নৌকাটি ডুবে যায়। পুলিশ বলছে, ডুবে যাওয়া নৌকাটিতে ৩০ থেকে ৩৫ জন যাত্রী ছিলেন।

এর মধ্যে একজন মারা গেছেন। এছাড়া একজন বাদে সবাইকে উদ্ধার করা সম্ভব হয়েছে। মারা যাওয়া ব্যক্তির নাম সৈকত বড়ুয়া (৩০)। তিনি নগরীর ইপিজেড এলাকার একটি তৈরি পোশাক কারখানার কর্মকর্তা ছিলেন। তার বাড়ি কর্ণফুলী উপজেলার শাহমীরপুর এলাকায়। বাবার নাম প্রশান্ত বড়ুয়া।

কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রায় পাঁচ লাখ

খামারির জন্য

প্রণোদনা

ম যাযাদি ডেস্ক

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের ৪ লাখ ৮৫ হাজার ৪৭৬ জন খামারিকে আর্থিক প্রণোদনা দেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান মৎস্য ও প্রণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন।

ইফতেখার হোসেন জানান, করোনায় ক্ষতিগ্রস্ত ৪ লাখ ৮৫ হাজার ৪৭৬ জন খামারিকে ১৭ ফেব্রম্নয়ারি মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট ও ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আর্থিক প্রণোদনা দেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে