বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

এমপিওভুক্তির দাবি অনার্স-মাস্টার্স স্তরের শিক্ষকদের

যাযাদি রিপোর্ট
  ২৬ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০

এমপিওভুক্তির দাবিতে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছেন বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স স্তরের শিক্ষকরা।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন তারা। সংবাদ সম্মেলনে ৩১ মার্চের মধ্যে এমপিওভুক্তির ঘোষণা না এলে ৬ এপ্রিল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন তারা।

বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হারুন-অর-রশিদ জানান, এর আগে গত ৯ ফেব্রম্নয়ারি থেকে আগামী ১১ ফেব্রম্নয়ারি টানা তিন দিন জেলায় জেলায় মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে সংগঠনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছিল। চলতি বছরেও স্থানীয় সংসদ সদস্যদের কাছে স্মারকলিপি দেন শিক্ষকরা।

কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব মোস্তফা কামাল বলেন, 'বিধি মোতাবেক নিয়োগ পাওয়া সাড়ে ৫ হাজার শিক্ষককে এমপিওভুক্ত করতে প্রতি মাসে মাত্র ১২ কোটি এবং বছরে ১৪৪ কোটি টাকার বাজেট ব্যয় বরাদ্দ দিলেই সমস্যার সমাধান হবে। মানবেতর জীবন থেকে মুক্তি পাবেন সাড়ে ৫ হাজার পরিবারের সদস্যরা। অথচ বিগত ২৮ বছর ধরে আমরা বঞ্চিত হয়েছি।'

মানববন্ধনে শিক্ষক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটিসহ রংপুর বিভাগ ও পাবনা জেলা শাখার অর্ধশতাধিক শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে