শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এবার জয় বাংলা কনসার্ট হচ্ছে না

যাযাদি রিপোট
  ০২ মার্চ ২০২১, ০০:০০

র্

প্রতি বছর ৭ মার্চ অনুষ্ঠিত হওয়া জয় বাংলা কনসার্ট এবার কোভিড-১৯ মহামারির কারণে হচ্ছে না। কনসার্টের আয়োজক সংস্থা ইয়াং বাংলা তাদের ফেসবুক পেইজে এক ঘোষণায় কথা জানিয়েছে।

ঘোষণায় বলা হয়েছে, 'কোভিড-১৯ প্রাদুর্ভাবজনিত কারণে উদ্ভূত পরিস্থিতিতে ইয়াং বাংলা আয়োজিত এবারের ৭ মার্চের জয় বাংলা কনসার্টটি অনুষ্ঠিত হচ্ছে না।'

২০১৫ সাল থেকে আওয়ামী লীগের গবেষণা উইং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্রতিষ্ঠান ইয়াং বাংলার তত্ত্বাবধানে 'জয় বাংলা কনসার্ট' হয়ে আসছে।

প্রতিবছর বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের দিনে ঢাকার আর্মি স্টেডিয়াএেই কনসার্ট হয়ে আসছিল। একাত্তরের যুদ্ধদিনের অনুপ্রেরণা জোগানো গানগুলো কনসার্টে ফিরিয়ে আনা হয় তরুণদের কণ্ঠে। প্রতি বছর কয়েক লাখ তরুণ অনলাইনে ও সরাসরি কনসার্ট উপভোগ করতেন।

এবার আর্মি স্টেডিয়াকেনসার্ট না হলেও ঐতিহাসিক দিনটি ভার্চুয়ালি উদযাপন করা হবে বলে সিআরআইয়ের ফেসবুক পেইজে জানানো হয়েছে। 'ঐতিহাসিক এই দিনটি আমরা ভার্চুয়ালি উদ্‌যাপন করব। চোখ রাখুন সিআরআই ও ইয়াং বাংলার ফেসবুক পেইজে।'

বিগত বছরগুলোতে আয়োজিত জয় বাংলা কনসার্টে পপ ব্যান্ডগুলো নিজেদের গানের পাশাপাশি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান পরিবেশন করেছে। গত বছরের কনসার্টে বঙ্গবন্ধুর ওপর একটি হলো গ্রাফিক শোও প্রদর্শিত হয়।

২০২০ সালের কনসার্টে প্রথমবারের মতো এই কনসার্টে চমক হয়ে আসেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানাও। বঙ্গবন্ধুর দৌহিত্রী সায়মা ওয়াজেদ হোসেন এবং দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিকও ছিলেন সেই কনসার্টে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে