শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বিএইচবিএফসির নতুন এমডি আফজাল করিম

নতুনধারা
  ০৩ মার্চ ২০২১, ০০:০০

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের প্রেক্ষিতে মো. আফজাল করিম ১ মার্চ ব্যবস্থাপনা পরিচালক হিসেবে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি)-এ কাজে যোগদান করেছেন। বিএইচবিএফসি-এ যোগদানের পূর্বে তিনি সোনালী ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক পদে কর্মরত ছিলেন। তিনি ইতোপূর্বে বাংলাদেশ কৃষি ব্যাংক-এ উপব্যবস্থাপনা পরিচালক ও মহাব্যবস্থাপক পদে বিভিন্ন বিভাগ ও দপ্তরের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। বাংলাদেশ কৃষি ব্যাংকে সততা ও দক্ষতার স্বীকৃতি স্বরূপ ২০১৮-১৯ অর্থ বছরে তিনি শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হন। তিনি ১৯৯৫ সনে বিএইচবিএফসিতে সিনিয়র প্রিন্সিপাল অফিসার পদে চাকরিতে যোগদান করেন এবং একই প্রতিষ্ঠানে উপ-মহাব্যবস্থাপক হিসেবে বিভিন্ন বিভাগের দায়িত্বসহ মহাব্যবস্থাপকের চলতি দায়িত্বও পালন করেন।

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনে যোগদানের পূর্বে তিনি সেনা কল্যাণ সংস্থা, উঁবহফর ঞবধ ঈড় খঃফ. (ওহপড়ৎঢ়ড়ৎধঃবফ রহ ট.ক.) এবং বাংলাদেশ চা বোর্ড এ প্রায় ৮ বছর যথাক্রমে প্রজেক্ট ইনচার্জ, ব্যবস্থাপক এবং সহকারী ব্যবস্থাপক পদে দায়িত্ব পালন করেন।

মো. আফজাল করিম বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (মেকানিক্যাল), বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট থেকে পোষ্ট গ্রাজুয়েট ডিপেস্নামা ইন-ইন্ড্রাষ্টিয়াল ম্যানেজমেন্ট (চএউওগ) এবং এমবিএ (মেজর ইন ফাইনান্স এন্ড ব্যাংকিং) ডিগ্রি অর্জন করেন। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে