মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ছাত্রলীগের আনন্দ শোভাযাত্রা

যাযাদি রিপোর্ট
  ০৩ মার্চ ২০২১, ০০:০০

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের চূড়ান্ত সুপারিশ পাওয়ায় আনন্দ শোভাযাত্রা করেছে ছাত্রলীগ।

মঙ্গলবার দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে এই শোভাযাত্রা বের হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নিয়ে স্স্নোগানে স্স্নোগানে এতে অংশ নেন সংগঠনটির নেতাকর্মীরা। শোভাযাত্রাটি কেন্দ্রীয় শহীদ মিনারের সড়ক ঘুরে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, 'স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে এটি আমাদের দেশের জন্য বড় অর্জন। জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে সারা বিশ্বে পরিচিত করেছেন। তিনি এখন দেশরত্ন থেকে বিশ্বরত্ন।'

সরকারের সমালোচনাকারীদের উদ্দেশে তিনি বলেন, 'ঠিক সেই সময়ে একটি পক্ষের চুলকানি শুরু হয়েছে, তাদের ঘুম হারাম হয়ে গেছে। তারা দিবাস্বপ্ন দেখেছিল সরকার হটানোর। এত সহজ নয়। বাংলাদেশের ইতিহাস বঙ্গবন্ধুর ইতিহাস, ছাত্রলীগের ইতিহাস। সেই ইতিহাসের অংশ হিসেবে বঙ্গবন্ধুর কন্যা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। পাকিস্তানের প্রেতাত্মারা এখানে স্থান পাবে না।'

ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, 'যেকোনো মৃতু্যই দুর্ভাগ্যজনক। যারা লাশ নিয়ে রাজনীতি করে তাদের প্রতিহত করতে ছাত্রলীগ প্রস্তুত রয়েছে। লাশ নিয়ে আপনারা ব্যবসা করবেন, সওদাগিরি করবেন, বাংলাদেশ ছাত্রলীগের একটা কর্মীও জীবিত থাকতে আপনারা সফল হবেন না।' সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে