শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
৭ ছাত্রনেতার মুক্তি দাবিতে সমাবেশ

লুটেরা ধনিক শ্রেণির বিরুদ্ধে যুদ্ধ করতে প্রস্তুত : সেলিম

যাযাদি রিপোর্ট
  ০৬ মার্চ ২০২১, ০০:০০
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও আটক নেতাদের মুক্তির দাবিতে শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে সিপিবি আয়োজিত সমাবেশে বক্তৃতা করেন পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম -যাযাদি

বামপন্থিরা ক্ষমতায় আসার জন্য প্রস্তুতি নিচ্ছে জানিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, একদিকে এক শতাংশ লুটেরা ধনিক শ্রেণি আরেকদিকে ৯৯ শতাংশ বঞ্চিত মানুষের মধ্যে সরাসরি লড়াই চলছে। আমরা কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে প্রকাশ্যভাবে ঘোষণা করছি, লুটেরা ধনিক শ্রেণির সঙ্গে যুদ্ধ করার জন্য আমরা প্রস্তুত। আমরা চ্যালেঞ্জ দিয়ে বলছি, এক শতাংশের দখলে আমরা দেশকে থাকতে দেব না।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে লেখক মুশতাক আহমেদের মৃতু্যর প্রতিবাদে আয়োজিত মশাল মিছিল থেকে ছাত্র ইউনিয়ন ও ছাত্র ফ্রন্টের আটক ৭ ছাত্রনেতার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে মুজাহিদুল সেলিম বলেন, গ্রেপ্তার করা সাতজন কমরেডসহ রুহুল আমিনের মুক্তিই আমাদের আন্দোলনের শেষ লক্ষ্য নয়। অবশ্যই এটা আদায় না হওয়া পর্যন্ত একের পর এক কর্মসূচির মাধ্যমে আমাদের লড়াই আমরা চালিয়ে যাব। আমরা হুঁশিয়ার করে বলতে চাই, একদিন না একদিন এই বামপন্থিরা ক্ষমতায় আসবে, সেটার জন্য আমরা প্রস্তুত হচ্ছি।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তৃতা করেন সংগঠনের সহসাধারণ সম্পাদক সাজ্জাদ জহির ও প্রেসিডিয়াম সদস্য আব্দুলস্নাহ আল কাফি রতন, আটককৃত ছাত্র ইউনিয়ন নেতা তামজীদ হাসান চঞ্চলের বাবা জিয়া হাসান ও জয়িতা চক্রবর্তীর মা মমতা চক্রবর্তী প্রমুখ।

এ সময় মুশতাক আহমেদের মৃতু্যর বিচার বিভাগীয় তদন্তসহ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানানো হয়।

তারা বলেন, বাংলাদেশের জনগণ কখনই ডিজিটাল নিরাপত্তা আইনের মতো অগণতান্ত্রিক কালা-কানুন মেনে নেয়নি, আগামীতেও নেবে না। সবাই ঐক্যবদ্ধ হয়ে আজ এ আইন বাতিলের দাবিতে স্বোচ্চার হতে হবে। ক্ষমতায় টিকে থাকার জন্য এসব আইন করে জনগণের মতো প্রকাশের স্বাধীনতা নিয়ন্ত্রণ করা যাবে না। অবিলম্বে এ আইন বাতিল করতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে