সংখ্যালঘুদের ওপর হামলা সীমাহীন পর্যায়ে : ফখরুল

সংখ্যালঘুদের ওপর হামলা সীমাহীন পর্যায়ে : ফখরুল
মির্জা ফখরুল ইসলাম

সুনামগঞ্জের শালস্নার নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘুদের বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় নিন্দা জানিয়েছে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৃহস্পতিবার এক বিবৃতিতে হামলায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার ও শাস্তি দাবি করেছেন। তিনি বলেছেন, এ সরকারের আমলে সংখ্যালঘুদের ওপর আক্রমণের মাত্রা সীমাহীন পর্যায়ে পৌঁছেছে। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে, সংখ্যালঘুদের ওপর নির্যাতনের মাত্রা বেড়ে যায় বলে অভিযোগ করেন তিনি।

\হবিবৃতিতে অভিযোগ করা হয়, বেশ কয়েক বছর ধরে ক্ষমতাসীন দলের লোকজন সংখ্যালঘুদের ওপর হামলা করছেন, তাঁদের বাড়িঘর ও দেবালয়ে অগ্নিসংযোগ এবং সম্পত্তি দখল করছেন।

শালস্নায় কোনো অশুভ উদ্দেশ্য নিয়ে হামলার ঘটনা ঘটেছে কিনা, তা নিয়ে প্রশ্ন তুলে মির্জা ফখরুল বলেন, ভয়াল পরিবেশের কারণে এ দেশে মানুষের ধর্মীয় স্বাধীনতা বিপন্ন হয়ে পড়েছে। সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে পারেনি, তাঁদের নিরাপত্তা দিতেও ব্যর্থ হয়েছে। আওয়ামী সরকার বিরোধী মত ও বিরোধী দলের নেতাকর্মীদের দমন এবং নির্যাতনে ব্যস্ত, যে কারণে সাধারণ মানুষের নিরাপত্তার বিষয়ে তারা উদাসীন। তিনি শালস্নার ঘটনায় হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে