মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন

নতুনধারা
  ১৯ মার্চ ২০২১, ০০:০০

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উপলক্ষে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ দিনব্যাপী নিম্নলিখিত বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করেছে। এ উপলক্ষে ১৭ মার্চ চেয়ারম্যান ও চবক সদস্যগণ বন্দর ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, পায়রা অবমুক্তকরণ এবং কেক কাটে। এতে চবক-এর সব বিভাগীয় প্রধানসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ এবং সিবিএ সভাপতি, সাধারণ সম্পাদক ও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সকাল ১১টায় শহীদ ফজলুর রহমান মুন্সি অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর আলোচনা সভা, 'বঙ্গবন্ধু ও বাংলাদেশ' থিমের উপর আয়োজিত রচনা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। চবক চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম. শাহজাহান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। পরে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

চবক আওতাধীন সব মসজিদ, এবাদতখানা, মন্দির ও বৌদ্ধ বিহারে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয় এবং বন্দর হাসপাতালে অভ্যন্তরীণ রোগীদের উন্নতমানের খাদ্য পরিবেশন করা হয়।

এছাড়া, বিকালে চট্টগ্রাম বন্দর স্পোর্টস কমপেস্নক্স এ শিশু-কিশোর শিক্ষার্থীদের মধ্যে অভ্যন্তরীণ ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়। চবক সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, (ট্যাজ), এনজিপি, এএফডবিস্নউসি, পিএসসি, বিএন বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এদিকে ১৬ই মার্চ সন্ধ্যা হতে ১৭ মার্চ পর্যন্ত বন্দর ও বন্দরের গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহে আলোকসজ্জা করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে