শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শুরু হয়েছে মাসব্যাপী টিসিবির পণ্য বিক্রি

ম যাযাদি রিপোর্ট
  ২৭ জুলাই ২০২১, ০০:০০

বঙ্গবন্ধুর মৃতু্যবার্ষিকীর শোকাবহ আগস্ট মাস উপলক্ষে সোমবার থেকে মাসব্যাপী নিত্যপ্রয়োজনীয় টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে। রোববার বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুল লতিফ বকসির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বঙ্গবন্ধুর মৃতু্যবার্ষিকীর শোকাবহ আগস্ট মাসে কঠোর লকডাউন পরিস্থিতিতে ভোক্তা সাধারণের কাছে ভর্তুকি মূল্যে কতিপয় নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়োজিত ডিলারের মাধ্যমে ভ্রাম্যমাণ ট্রাকে দেশব্যাপী বিক্রি করবে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মধ্যে রয়েছে- সয়াবিন তেল, মসুর ডাল এবং চিনি। ২৬ জুলাই থেকে ২৬ আগস্ট পর্যন্ত (সরকারি ছুটির দিন ব্যতীত) সয়াবিন তেল প্রতি লিটার ১০০ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৫৫ টাকা এবং চিনি প্রতি কেজি ৫৫ টাকা দরে বিক্রি করা হবে।

এদিকে কোরবানির ঈদের আগে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য কিনতে সাধারণ ও নিম্ন আয়ের মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। এ সময় অনেককেই দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে কাঙ্ক্ষিত পণ্য কিনতে না পেরে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। এ ছাড়া না লাইনে দাঁড়িয়ে পণ্য পাওয়ার অভিযোগও রয়েছে। তবে বিক্রেতারা জানান, লকডাউন ও ঈদকে সামনে রেখে হঠাৎ করে পণ্যের চাহিদা বৃদ্ধিতে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

\হঅন্যদিকে চলমান লকডাউনে পণ্যের বরাদ্দ বাড়ানোর দাবি জানিয়েছেন সাধারণ ক্রেতারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে